ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীর পদ্মায় মোবাইল কোর্টের অভিযানে বিপুল পরিমাণ জাল জব্দ
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৪-০৭ ১৫:১৫:০৯

জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে পদ্মা নদীতে গত ৬ই এপ্রিল রাজবাড়ী সদর উপজেলার উড়াকান্দা থেকে ধাওয়াপাড়া পর্যন্ত অভিযান চালিয়ে ৪হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩হাজার ৬শ মিটার লাইলনের ঘনো জাল জব্দ করা হয়। 

  পরে সোনাকান্দর খেয়া ঘাট এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে সেগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ৬লক্ষ ৩০হাজার টাকা।

  মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপুল শিকদার। এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

  সহকারী কমিশনার বিপুল শিকদার জানান, সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে কতিপয় অসাধু জেলে পদ্মা নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে জাটকা ইলিশ নিধন করছে। এছাড়া লাইলনের ঘনো জাল দিয়ে সকল মাছের ছোট পোনা নিধন করা হচ্ছে। এ ঘনো জালে মাছের ডিমও আটকে পড়ে নষ্ট হয়ে যায়। এ জাটকা ইলিশ ও সকল প্রকার ছোট মাছ রক্ষার্থে পদ্মা নদীতে অভিযান চালানো হয়। অভিযানে ৪হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩হাজার ৬শ মিটার লাইলনের ঘনো জাল জব্দ করা হয়। পরে সেগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ