ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীর মাধব লক্ষীকোলে অগ্নিকান্ডে বসতবাড়ী পুড়ে ছাই॥৭লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
  • শিহাবুর রহমান
  • ২০২৩-০৪-০৮ ১৫:০৩:৩৮

রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের মাধব লক্ষীকোল গ্রামে গতকাল ৮ই এপ্রিল বিকালে পাশের বাড়ীর রান্না ঘর থেকে আগুন লেগে রেজাউল মন্ডল নামে এক অটো চালকের বসতবাড়ী পুড়ে ছাই হয়ে গেছে।
  সেই সাথে পুড়ে গেছে ঘরের আসবাবপত্র, কাপড় চোপড়, নগদ টাকা ও এক ভরি ওজনের স্বর্ণের গহনা। এতে প্রায় ৭লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
  ক্ষতিগ্রস্ত রেজাউল মন্ডল বলেন, আমার বসত ঘরের পিছনে আবুল ফকিরের রান্না ঘর ছিল। গতকাল ৮ই এপ্রিল বিকাল সাড়ে ৩টার দিকে ওই রান্না ঘরে আগুন লেগে আমার বসত বাড়ীতে ধরে যায়। মুর্হুতের মধ্যে আগুন দাউ দাউ করে পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয় লোকজন ফায়ার সার্ভিস অফিসে ফোন করে বিষয়টি জানিয়ে তারা নিজেরাই আগুন নেভানোর চেষ্টা করে। এক পর্যায়ে ফায়ার সার্ভিসের কমীরা ঘটনাস্থলে যায় তবে তার আগে স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলে। কিন্তু ততক্ষণে বসত ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। সেই সাথে পুড়ে যায় ঘরে থাকা আসবাবপত্র ও কাপড় চোপড়সহ সব কিছু।
  তিনি আরো বলেন, আগুনের তীব্রতা এতো বেশি ছিল যে ঘর থেকে একটি জিনিসও বের করা সম্ভব হয়নি। যার কারণে সোকেচের মধ্যে নগদ ২২/২৩ হাজার টাকা ও এক ভরি ওজনের স্বর্ণের গহনা ছিল সেগুলো পুড়ে যায়। এতে তার ৭লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
  স্থানীয় বাসিন্দা আইনজীবী সহকারী আনিস জানান, আগুন লাগার খবর পেয়ে গ্রামের লোকজন সবাই একসাথে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু শেষ রক্ষা করা যায়নি। এক পর্যায়ে আগুন নিভে যায় ততক্ষণে সব পুড়ে যায়। এরপরে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের কর্মীরা। 
  এদিকে খবর পেয়ে সন্ধ্যার পর ঘটনাস্থলে আসেন দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ দেলোয়ার। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানানোসহ তাৎক্ষনিকভাবে নতুন কাপড় চোপড় ও খাদ্য সামগ্রী কিনে এনে তাদের হাতে দেন এবং ব্যক্তিগত তহবিল থেকে ১০হাজার টাকা আর্থিক সহযোগিতা করার ঘোষণা দেন।

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ