ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
প্রশিক্ষণের সরকারী গাড়ী বাড়ি নিয়ে ঈদে ফূর্তি করলেন রাজবাড়ী যুব উন্নয়ন অধিদপ্তরের ডিডি
  • কাজী তানভীর মাহমুদ
  • ২০২৩-০৭-০২ ১৭:৩০:১৪

মহাসড়কে চলাচলের অনুমতি না থাকলেও সরকারী প্রশিক্ষণ কার নিয়ে পাবনায় গ্রামের বাড়ীতে ঈদ উদযাপনের গুরুতর অভিযোগ উঠেছে রাজবাড়ী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুল মজিদের বিরুদ্ধে।
  অনুসন্ধানে জানা গেছে, উপ-পরিচালক আব্দুল মজিদ ঈদের আগে শেষ কর্মদিবস গত ২৬শে জুন রাজবাড়ী যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ কার(ঢাকা-মেট্রো-গ-১৭-৭৯৯৩) নিয়ে নিজে ড্রাইভিং করে গ্রামের বাড়ী পাবনায় যান। সেখানে তিনি উক্ত গাড়ী যোগে চষে বেড়ান সুজানগর, সাতবাড়িয়াসহ পাবনা জেলার বিভিন্ন স্থান। ঈদের আনন্দ, পরিবারের সদস্যদের ঘোরাঘুরি সবই চলে সরকারী এই প্রশিক্ষণ কারে। ৭দিনের ভ্রমণ শেষে সরকারী প্রশিক্ষণ কারটি নিয়ে গতকাল ২রা জুলাই দুপুর দেড়টায় নিজ কর্মস্থলে ফেরেন উপ-পরিচালক মোঃ আব্দুল মজিদ। এ সময় রাজবাড়ী যুব প্রশিক্ষণ কেন্দ্রে অপেক্ষমান সাংবাদিকদের সামনে ওই প্রশিক্ষণ কারের সামনের সিট থেকে লুঙ্গি পরিহিত অবস্থায় নামেন উপ-পরিচালক। আর চালকের সিটে ছিলেন উপ-পরিচালক আব্দুল মজিদের কলেজ পড়ুয়া ছেলে আবরার।
  বিষয়টি জানাজানি হলে রাজবাড়ী যুব প্রশিক্ষণ কেন্দ্রে ভিড় জমান বেশ ক’জন সাংবাদিক। এর আগে সকালে সরেজমিনে প্রশিক্ষণ কেন্দ্রের জন্য বরাদ্দকৃত দু’টি প্রশিক্ষণ কারের মধ্যে কালো রঙের কারটি যথারীতি ওয়ার্কশপ কাম ট্রেনিং সেন্টারে দেখা গেলেও লাল রঙের কারটি সেখানে দেখা যায়নি। দীর্ঘ অনুসন্ধানের পর কর্মকর্তা-কর্মচারী সহ প্রশিক্ষণার্থীদের অনেকেই একে একে মুখ খুললে বিষয়টি উন্মোচিত হয়।
  এ সময় কর্মদিবস শুরুর দীর্ঘ সময় অপেক্ষার পর মোবাইল ফোনে কল করলে ওই প্রশিক্ষণ কারের চালক এবং দায়িত্বপ্রাপ্ত সহকারী প্রশিক্ষক সোহানুর রহমান সোহান জানান, তিনি এখন গ্রামের বাড়ী কুষ্টিয়াতে অবস্থান করছেন। উপ-পরিচালক অসুস্থ থাকায় তাকে আনতে পাবনাতে যাবেন।
  মোবাইলে কল করা হয় উপ-পরিচালক আব্দুল মজিদকেও। মোবাইল ফোনে তিনি জানান, তিনি কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ঈদের আগে ওই প্রশিক্ষণ কারটি নিয়ে পাবনায় এসেছেন। তিনি আরও বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষ তাকে চুপিচুপি কার নিয়ে বাড়ীতে যাওয়ার অনুমতি দিয়েছেন।
  এ বিষয়ে জানার জন্য মোবাইল ফোনে জিজ্ঞেস করলে, ড্রাইভিং প্রশিক্ষণ বিভাগের প্রকল্প পরিচালক গোলাম ফারুক জানান, বারবার নির্দেশনা দেওয়ার পর এক শ্রেণীর অসাধু কর্মকর্তা প্রশিক্ষণ কারের গায়ে যুব প্রশিক্ষণ কেন্দ্রের নাম না লিখে ব্যক্তিগত প্রয়োজনে যথেচ্ছভাবে ব্যবহার করে আসছে। এটা মোটেই ঠিক নয়।
  তিনি আরো জানান, এ ধরণের অনৈতিক কাজের অনুমতি দেওয়ার সুযোগ নেই। তিনি উপ-পরিচালকের এহেন কাজের বিষয়ে কারণ দর্শানো হবে বলে জানান।
  প্রশিক্ষণের কার নিয়ে কর্মস্থলে ফেরার পর রাজবাড়ী যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুল মজিদ বলেন, আমি নিজের টাকায় তেল ভরে গাড়ী চালিয়েছি।
  উল্লেখ্য, গত ২৯শে মার্চ রাজবাড়ী যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হিসেবে যোগদান করেন মোঃ আব্দুল মজিদ। এরপর থেকেই নানান অনিয়মে জড়িয়ে পড়েন তিনি। ইতোপূর্বেও বেশ কয়েকবার রাজবাড়ী থেকে প্রশিক্ষণ কার নিয়ে তিনি ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহার করেছেন এমন গুরুতর অভিযোগ রয়েছে উপ-পরিচালক আব্দুল মজিদের বিরুদ্ধে। সরকারী নির্দেশনা থাকার পরও রাজবাড়ী যুব প্রশিক্ষণ কেন্দ্রের লাল রঙের বিলাস বহুল ওই প্রশিক্ষণ কারটির কোথায়ও যুব উন্নয়ন অধিদপ্তর কিংবা যুব প্রশিক্ষণ কেন্দ্রের নাম লেখা না থাকার সুবাধে ব্যক্তিগত প্রয়োজন মেটাচ্ছেন আব্দুল মজিদের মত কর্মকর্তারা।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ