ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
গোয়ালন্দে পৌর মেয়রের বিরুদ্ধে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৮-২৪ ১৫:২০:৪০

রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নজরুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

  গতকাল ২৪শে আগস্ট বেলা সাড়ে ১১টায় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌর আওয়ামী লীগ এ বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। এ পেশাকে পুঁজি করে একটি পক্ষের স্বার্থ বাস্তবায়ন করতে ক্ষমতার অপব্যবহার করে দুর্বৃত্তায়ন করছে। আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম ঘটেনি। পৌরসভার সাবেক মেয়র শেখ মোঃ নিজামের খামারের বেতনভূক্ত তিন সাংবাদিক চাকুরী করে। তার বেতনভূক্ত সাংবাদিকরা পৌরসভা নির্বাচনের পর থেকে উদ্দেশ্যেমূলকভাবে তারা যেন তেন বিষয়ে আমাকে হেয় করতে মিথ্যা বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ করছে। আর তাদের অনুগতরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার এবং পরিবারকে হেয়প্রতিপন্ন করে স্ট্যাটাস দিচ্ছে। 

  চার পৃষ্ঠার লিখিত বক্তব্যে মেয়র নজরুল ইসলাম মন্ডল আরো বলেন, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের দেওয়ালে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালের সামনে এসএস পাইপ দ্বারা বেষ্টিত। তার বাইরে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বিভিন্ন জাতীয় ও গুরুত্বপূর্ণ দিবস পালিত হয়। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচী পালনকালে আমি, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ দলীয় নেতৃবৃন্দ জুতা পায়ে দিয়ে বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন করি। অথচ শুধুমাত্র ব্যক্তিগতভাবে হেয় করতে আমার বিরুদ্ধে জুতা পায়ে দেওয়ার ছবি দিয়ে সমকাল পত্রিকার অনলাইনে সহ কয়েকটি গণমাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ করে।

  এ বিষয়ে সমকাল প্রতিনিধির কাছে মোবাইল ফোনে জানতে চাইলে কথা বলার এক পর্যায়ে এক-দুটি খারাপ শব্দ বের হয়ে যায়। এজন্য আমি সাংবাদিক বন্ধুদের কাছে আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী এবং দুঃখ প্রকাশ করছি। একই সাথে মিথ্যা এবং বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাংবাদিকতার মতো মহান পেশাকে কুলষিত না করে দায়িত্বশীল সাংবাদিকতা করার অনুরোধ করছি।

  সংবাদ সম্মেলনে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা, সাংগঠনিক সম্পাদক নূরে আলম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হুমায়ুন কবির পলাশ, পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাদল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মোঃ সিদ্দিক মিয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি তুহিন দেওয়ান ও সাধারণ সম্পাদক আবির হোসেন রিদয় প্রমুখ উপস্থিত ছিলেন।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ