ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
শিশুদের শারীরিক এবং মানসিক বিকাশে বাবা-মাসহ সকলকে ভূমিকা রাখতে হবে ---তাহমিনা আক্তার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-১৭ ১৪:৪৪:৪১
‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায়)’ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় গতকাল ১৭ই সেপ্টেম্বর সকালে রাজবাড়ী সদর উপজেলার বিলনয়াবাদ গ্রামে ‘উঠান বৈঠক’-এ জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে বাবা-মাসহ সকলকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বলেছেন, কন্যা শিশুদের স্কুলে পাঠানো এবং শিক্ষিত করে গড়ে তোলা বাবা-মায়ের দায়িত্ব। ১৮ বছরের কম বয়সী কন্যা শিশু এবং ২১ বছরের কম বয়সী ছেলেদের বিয়ে দেয়া আইনত ঃ দন্ডনীয়। নারী ও শিশুর অধিকার প্রতিষ্ঠা এবং তাদের প্রতি হওয়া সহিংসতা রোধেও সকলকে সচেষ্ট হতে হবে। 
  ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায়)’ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় গতকাল ১৭ই সেপ্টেম্বর সকালে রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়নের বিলনয়াবাদ গ্রামের তাছের শেখের বাড়ীতে অনুষ্ঠিত ‘উঠান বৈঠক’-এ তিনি এসব কথা বলেন।   এছাড়াও অনুষ্ঠানে জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, অটিজম, জন্ম নিবন্ধন, নারীর ক্ষমতায়ন, নিরাপদ মাতৃত্ব, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, শিশুর পানিতে ডোবা প্রতিরোধে করণীয়, মা ও শিশু স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা কার্যক্রম এবং করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে করণীয়সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। স্থানীয় শতাধিক নারী-পুরুষ ও শিশু সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে অংশগ্রহণ করেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ