ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী-২ আসনে আপীলে স্বতন্ত্র প্রার্থীতা ফিরে পেলেন কেন্দ্রীয় কৃষক লীগ নেতা হক
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১২-১৩ ১৪:২১:০২

নির্বাচন কমিশনের আপীলে প্রার্থীতা ফিরে পেয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ও কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক।
 গতকাল ১৩ই ডিসেম্বর দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে আপীল শুনানীতে তার মনোনয়ন বৈধ হিসেবে মঞ্জুর করেন সিইসি কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন কমিশন।
 জানা গেছে, এর আগে বিধি অনুযায়ী সংশ্লিষ্ট আসনের ১শতাংশ ভোটারের জমাকৃত সই ত্রুটিপূর্ণ থাকায় গত ৪ঠা ডিসেম্বর রাজবাড়ী জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবু কায়সার খান তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।
 মনোনয়নপত্র বৈধ ঘোষণা হওয়ার পর নূরে আলম সিদ্দিকী হক বলেন, ১শতাংশ ভোটারের জমাকৃত সই ত্রুটিপূর্ণ থাকার অভিযোগে আমার মনোনয়নপত্র বাতিল করেছিলে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান। পরে আমি নির্বাচন কমিশনে আপীল করলে শুনানীয়ান্তে কমিশন আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।
 তিনি আরো বলেন, আমার মনোনয়নপত্র বৈধ হবার মাধ্যমে পাংশা, বালিয়াকান্দি ও কালুখালীর সর্বস্তরের মানুষের বিজয় হয়েছে। বিজয়ের মাসে আমি আরেকটি বিজয়ের দেখা পেয়েছি। তাই সৃষ্টিকর্তার কাছে অশেষ শুকরিয়া। নির্বাচনে অংশ নিতে আমার সব ধরনের প্রস্তুতি রয়েছে। ইনশাআল্লাহ সুষ্ঠু নির্বাচন হলে বিপুল ভোটে বিজয়ী হবো।
 উল্লেখ্য, গত ৪ঠা ডিসেম্বর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান রাজবাড়ী-২ আসনের ৭জন প্রার্থীর মধ্যে ৪জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও ৩জনের বাতিল ঘোষণা করেন।
 পরে আপীলে গত ১২ই ডিসেম্বর তৃণমূল বিএনপির প্রার্থী এস এম ফজলুল হক ও ১৩ই ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকের মনোনয়ন বৈধ ঘোষণা করে ইসির আপীল কমিশন।

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ