ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বাংলাদেশ-ভারত সম্পর্ক ক্রমেই শক্তিশালী হচ্ছে ঃ এস জয়শঙ্কর
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০১-২০ ১৩:৫৭:৪৪

ভারতের পররাষ্ট্র মন্ত্রী ড.এস জয়শঙ্কর গতকাল ২০শে জানুয়ারী বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক ক্রমেই শক্তিশালী হচ্ছে।

 উগান্ডায় ১৯তম ন্যাম শীর্ষ সম্মেলনের ফাঁকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে দেখা করার পর, তিনি তার এক্স হ্যান্ডেলে(প্রাক্তন টুইটার) লিখেছেন, ‘ভারত-বাংলাদেশ সম্পর্ক ক্রমেই শক্তিশালী হচ্ছে।’

 তিনি আরো লিখেছেন, ‘তিনি শিগগির তাকে(হাছান) দিল্লিতে স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছেন।’ জয়শঙ্কর বলেন, তিনি উগান্ডার কাম্পালায় বাংলাদেশের নতুন পররাষ্ট্র মন্ত্রী হাছান মাহমুদের সাথে দেখা করে আনন্দিত। তার নিয়োগের জন্য তাকে অভিনন্দন জানাই এবং তার সার্বিক সাফল্য কামনা করি।

 বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী তার প্রথম আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় সফর হিসেবে ৭ই ফেব্রুয়ারী নয়াদিল্লি সফর করবেন। গত বৃহস্পতিবার ঢাকায় তিনি সাংবাদিকদের ভারতের পররাষ্ট্র মন্ত্রীর আমন্ত্রণে ৭ই ফেব্রুয়ারী ভারত সফরে যাওয়ার কথা জানান।

 পররাষ্ট্রমন্ত্রী বলেন, নয়াদিল্লিতে তিনি তিন দিন থাকতে পারেন। তিনি জানান, ‘ভ্রমণসূচি এখনও প্রস্তুত নয়... তবে আমরা আলোচনা করেছি যে আমি ৭ই ফেব্রুয়ারী যাব।’

 ড. হাছান মাহমুদ বর্তমানে ১৯-২০শে জানুয়ারী জোট নিরপেক্ষ আন্দোলনের(ন্যাম) ১৯তম শীর্ষ সম্মেলনে এবং ২১-২২শে জানুয়ারী জি৭৭ ও চীনের তৃতীয় দক্ষিণ শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

 
বাংলাদেশের চিকিৎসা সেবায় থাই বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে
বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের