ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বিশ্ব ইজতেমা উপলক্ষে রেলওয়ে স্পেশাল ট্রেন সার্ভিস চালু করবে ঃ রেলপথ মন্ত্রী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০১-২৩ ১৪:১৮:০৮

রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম এমপি বলেছেন, বিশ্ব ইজতেমা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে স্পেশাল ট্রেন সার্ভিস চালু করবে। মুসল্লিদের ভ্রমণের সুবিধার্থে ১১ জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে।

 গতকাল ২৩শে জানুয়ারী রাজধানীর রেল ভবনে বিশ্ব ইজতেমা-২০২৪ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

 রেলপথ মন্ত্রী বলেন, বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ২, ৩ ও ৪ঠা ফেব্রুয়ারী, দ্বিতীয় পর্ব ৯, ১০ ও ১১ই ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২ ও ৯ই ফেব্রুয়ারী ঢাকা-টঙ্গী-ঢাকা রুটে জুম্মা স্পেশাল-২ নামে এক জোড়া ট্রেন চলাচল করবে।

 তিনি জানান, ৩ ও ১০ই ফেব্রুয়ারী জামালপুর-টঙ্গী রুটে স্পেশাল-১ জোড়া ট্রেন চলাচল করবে। ৪ ও ১৯শে ফেব্রুয়ারী আখেরি মোনাজাতের দিন বিভিন্ন রুটে স্পেশাল ট্রেন চলাচল করবে। ঢাকা-টঙ্গী-ঢাকা রুটে ৫ জোড়া স্পেশাল, টঙ্গী-ময়মনসিংহ-টঙ্গী রুটে ১ জোড়া ও টঙ্গী-টাঙ্গাইল-টঙ্গী রুটে ১টি স্পেশাল ট্রেন চলবে। এছাড়া ঈশ্বরদী-টঙ্গী-ঈশ্বরদী রুটে ২ জোড়া স্পেশাল ট্রেন চলবে।

 মন্ত্রী বলেন, ১লা ফেব্রুয়ারী থেকে ৪ঠা ফেব্রুয়ারি এবং ৮ই ফেব্রুয়ারী থেকে ১১ই ফেব্রুয়ারী ঢাকা অভিমুখী সকল আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেন টঙ্গী স্টেশনে ৩মিনিট করে থামবে। আগামী ৪ ও ১১ই ফেব্রুয়ারী আখেরি মোনাজাতের দিন সুবর্ণ, সোনার বাংলা, কক্সবাজার ও পর্যটক এক্সপ্রেস ব্যতিত সকল আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেনসমূহ যাওয়া আসার সময় টঙ্গী স্টেশনে ৩ মিনিট করে যাত্রা বিরতি করবে।

 উল্লেখ্য, সকল আন্তঃনগর মেইল/এক্সপ্রেস ও লোকাল ট্রেনে কোচের প্রাপ্যতা এবং যাত্রী চাহিদা অনুযায়ী যথাসম্ভব অতিরিক্ত কোচ সংযোজন করা হবে।

 
সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবেলার কৌশল নিয়ে বাংলাদেশ-মরিশাস বৈঠক
দুইটি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে
বাংলাদেশের চিকিৎসা সেবায় থাই বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
সর্বশেষ সংবাদ