ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
গোয়ালন্দ পৌরসভার ডাম্পিং স্টেশন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০২-০৬ ১৪:৩৩:৪৬

 গোয়ালন্দ উপজেলার নতুন ব্রিজ সংলগ্ন উজানচর ইউনিয়নের নতুনপাড়া এলাকায় গতকাল ৬ই ফেব্রুয়ারী বিকাল গোয়ালন্দ পৌরসভার ময়লা আবর্জনা ফেলার ডাম্পিং স্টেশনে ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। 

 এ ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র ও গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল। 

 জানা গেছে, ৫ কোটি ৯০ লক্ষ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করবে এবিমএম ওয়াটার কোম্পানী নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

 এ সময় গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, গোয়ালন্দ পৌরসভার প্রকৌশলী মোঃ ফেরদৌস আলম খান, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, উপজেলা পাবলিক হেলথ ইঞ্জিনিয়ার মোঃ শহিদুল ইসলাম, পৌরসভার কনসালটেন্ট ইঞ্জিনিয়ার মোঃ মেহেদী মিল্লাত, পৌরসভার প্যানেল মেয়র মোঃ ফজলুল হক, মৎস্য ব্যবসায়ী বাদল বিশ্বাস সহ পৌরসভার কাউন্সিলর ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতনিধি উপস্থিত ছিলেন।

 পৌরসভা সূত্রে জানা গেছে, পৌরসভা এলাকার ময়লা আবর্জনা ফেলার নির্দিষ্ট কোন স্থান নেই। বছরের পর বছর  পৌরসভার ময়লা ফেলায় ওই এলাকা ভাগাড়ে পরিণত হয়েছে। তাই আধুনিক প্রযুক্তিতে ময়লা ফেলার ডাম্পিং স্টেশন তৈরি করা হচ্ছে। এ ময়লা থেকে বিভিন্ন মেশিনারীজের মাধ্যমে সারে রূপান্তরিত করা হবে।

 গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম মন্ডল বলেন, সরকারের উন্নয়নমূলক কাজের অংশ হিসেবে স্যানিটারি পয়ঃবর্জ্য শোধনাগার নির্মাণ করা হচ্ছে। বর্তমান পৌর পরিষদ নাগরিক সেবা দিতে বদ্ধপরিকর। আমরা পৌরবাসীর জন্য ময়লার নির্দিষ্ট একটি ডাস্পিং স্টেশন তৈরি করছি। যেখানে থাকবে অফিস, পাম্প হাউজ, ফিল্টার, পলিশিং, সেটেলমেন ট্যাংকসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা। এখান থেকে বর্জ্য প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে জৈব সার উৎপাদন হবে। পৌরসভার এমন জনবান্ধব কার্যক্রমে বাসিন্দারা আনন্দিত। অবশেষে এসব ময়লা-আবর্জনা অপসারণের মধ্য দিয়ে শহরবাসীর দীর্ঘদিনের দুর্ভোগ দূর হবে। আমি পৌরবাসীর সহযোগিতা কামনা করছি।

 
পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ