ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের তিন এডিসি ও দুই সহকারী কমিশনারকে বদলি
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-২৩ ১৪:৫৭:৪০

 সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক মাস যেতে না যেতেই রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের পৃথক ৩টি পদে বড় ধরনের রদবদল হয়েছে।

 এ পর্যায়ে ৩জন অতিরিক্ত জেলা প্রশাসক, ১জন সিনিয়র সহকারী কমিশনার ও ১জন সহকারী কমিশনারকে বদলি করা হয়েছে। এছাড়াও নতুন ৩জনকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে। পদায়নকৃতদের মধ্যে ১জন যোগদান করেছেন।

 জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ১দিন পর গত ৯ই জানুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি শাখার অনুবিভাগের অভ্যন্তরীণ নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সোহাগ হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা(সিনিয়র সহকারী সচিব) পদে বদলি করা হয়। এ প্রেক্ষিতে গত ২১শে জানুয়ারী তিনি রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয় থেকে অবমুক্ত হন। বিসিএস(প্রশাসন) ক্যাডারের ৩১তম ব্যাচের কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন ২০২৩ সালের ৯ই এপ্রিল রাজবাড়ীতে যোগদানের পর থেকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে ৯ মাস ১২দিন কর্মরত ছিলেন।

 এরপর গত ১৭ই জানুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার এক প্রজ্ঞাপনে জানা গেছে ফরিদপুর আলফাডাঙ্গা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পালকে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে। তিনি গত ১৮ই ফেব্রুয়ারী রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেছেন।  

 গত ১৫ই ফেব্রুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগ অভ্যন্তরীণ নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়কে সিনিয়র সহকারী প্রধান, পরিকল্পনা কমিশন হিসেবে দায়িত্ব পালনের লক্ষ্যে পরিকল্পনা বিভাগে পদায়ন করা হয়েছে। বিসিএস(প্রশাসন) ক্যাডারের ৩০তম ব্যাচের কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক জয়ন্তী রূপা রায় ২০২১ সালের ৯ই জুন রাজবাড়ী জেলায় যোগদান করে ২ বছর ৮ মাস ১৪দিন যাবৎ কর্মরত রয়েছেন।

 এরপর গত ১৯শে ফেব্রুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগ অভ্যন্তরীণ নিয়োগ শাখার অপর এক প্রজ্ঞাপনে বিসিএস(প্রশাসন) ক্যাডারের ৩০তম ব্যাচের কর্মকর্তা রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহাকে সিনিয়র সহকারী প্রধান, পরিকল্পনা কমিশন হিসেবে দায়িত্ব পালনের লক্ষ্যে পরিকল্পনা বিভাগে পদায়ন করা হয়েছে। সূবর্ণা রাণী সাহা ২০২১ সালের ১১ই জুলাই রাজবাড়ী জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে যোগদান করে ২বছর ৭ মাস ১২দিন যাবৎ কর্মরত রয়েছেন।

 অপরদিকে গত ১৫ই ফেব্রুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার এক প্রজ্ঞাপনে সিলেট জেলার গোয়াইন ঘাট উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিককে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে।

 এরপর গত ২০শে ফেব্রুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার অপর এক প্রজ্ঞাপনে সিলেট জেলার ওসমানী নগর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মহুয়া শারমিন ফাতেমাকে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে। 

 এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার ৩০শে জানুয়ারী তারিখের প্রজ্ঞাপনে বিসিএস(প্রশাসন) ক্যাডারের ৩৫তম ব্যাচের কর্মকর্তা রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার রুবাইয়া ইয়াসমিনকে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি করা হয়েছে। গত ১লা ফেব্রুয়ারী তাকে নতুন কর্মস্থল ময়মনসিংহ বিভাগীয় কমিশন কার্যালয়ে যোগদানের জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকে অবমুক্ত করা হয়। তিনি ২০২৩ সালের ১৫ই ফেব্রুয়ারী রাজবাড়ীতে যোগদানের পর ১১ মাস ১৭দিন রাজবাড়ী জেলায় কর্মরত ছিলেন।

 এরপর গত ১৫ই ফেব্রুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয় মাঠ প্রশাসন-১ শাখার এক প্রজ্ঞাপনে বিসিএস(প্রশাসন) ক্যাডারের ৩৮তম ব্যাচের কর্মকর্তা রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার শিবরাজ চৌধুরীকে সহকারী কমিশনার(ভূমি) পদে পরবর্তী পদায়নের জন্য তাকে ভূমি মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। শিবরাজ চৌধুরী ২০২১ সালের ২৩শে ফেব্রুয়ারী রাজবাড়ীতে যোগদানের পর ৩বছর যাবৎ কর্মরত রয়েছেন।

জামাইকে বিষপানে হত্যার অভিযোগ শাশুড়ীর বিরুদ্ধে: রাজবাড়ী থানায় অভিযোগ
রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্টাফ মিটিং অনুষ্ঠিত
রাজবাড়ীতে পদোন্নতিপ্রাপ্ত দুই সদস্যকে  র‌্যাংক ব্যাজ পড়িয়ে দিলেন পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ