ঢাকা শনিবার, মে ১১, ২০২৪
কালুখালীতে নিলাম ছাড়াই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রডসহ পুরাতন মালামাল বিক্রি!
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৪-২৭ ১৯:০৬:২০
রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রকাশ্য নিলাম ছাড়াই পুরনো রড ও এ্যালোমিনিয়াম বিক্রির অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইসরাত জাহান উম্মনের বিরুদ্ধে।
 অভিযোগ রয়েছে, সরকারী মালামাল নিলাম প্রক্রিয়ায় বিক্রির নিয়ম থাকলেও তা অমান্য করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরের বিভিন্ন কাজে ব্যবহৃত ৫৭২ কেজি পুরনো রড ও এ্যালোমিনিয়াম স্থানীয় ভাঙ্গরী ব্যবসায়ীদের কাছে বিক্রি করা হয়েছে।   
 এদিকে অভিযুক্ত কর্মকর্তার দাবী, স্বাস্থ্য কমপ্লেক্সে পরিস্কার পরিছন্নতার কাজে মালামাল বিক্রয়ে নিলাম বা টেন্ডার করতে হয় না, ওটা কমিটি করে বিক্রি করা হয়।
 জানা গেছে, গত ২৬শে এপ্রিল সকালে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিস্ট আক্তারুজ্জামান স্থানীয় ভাঙ্গরী ব্যবসায়ী মোঃ রমজান আলী মোল্লাকে ডেকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি বিভিন্ন নির্মাণ কাজের পুরাতন ৫৭২ কেজি রড ও বিভিন্ন এ্যালোমিনিয়াম মালামাল বিক্রি করা হয়।
 ব্যবসায়ী মোঃ রমজান আলী মোল্লা তফাদিয়া গ্রামের মৃত মোহাম্মদ মনতাজ আলী শেখের ছেলে। ভাঙ্গরী ব্যবসায়ী ৫৪ টাকা কেজি দরে ৫৭২ কেজি রড ও ১৯০ টাকা কেজি দরে ১০ কেজি এ্যালোমিনিয়াম কিনে নেয়। পরে তিনি ওই পুরনো রড ও এ্যালোমিনিয়াম কালুখালী বাজারের অপর ব্যবসায়ীর কাছে বিক্রি করা হয়েছে।
 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখা গেছে, গত ২৬শে এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে রাখা বিভিন্ন সময় কাজে ব্যবহৃত পুরানো রড শ্রমিক দিয়ে বাইরে বের করা হচ্ছে। এ সময় ভাঙ্গরী ব্যবসায়ী মোঃ রমজান আলী মোল্লা উপস্থিত থেকে ভ্যান ভর্তি করে পুরনো রড ও এ্যালোমিনিয়ার নিয়ে যায়। 
 ভাঙ্গরী ব্যবসায়ী মোঃ রমজান আলী মোল্লা জানান, হাসপাতালের ফার্মাসিস্ট আক্তারুজ্জামান আমাকে ফোন করে কিছু পুরনো রড বিক্রির কথা জানান। আমি দুপুরে হাসপাতালে গিয়ে ৫৪ টাকা কেজি দরে ৫৭২ কেজি রড ও ১৯০ টাকা কেজি দরে ১০ কেজি এ্যালোমিনিয়াম কিনেছি। এ সময় হাসপাতালে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইসরাত জাহান উম্মন ও ফার্মাসিস্ট আক্তারুজ্জামান উপস্থিত ছিল। মালামাল বিক্রির টাকা আমি হাসপাতালে আক্তারুজ্জামানের কাছে দিয়েছি। সরকারী মাল কিনে এখন বিপদে পড়ে গেছি। 
 উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইসরাত জাহান উম্মন কাছে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কী পরিমাণ রড বিক্রি হয়েছে জানতে চাইলে তিনি বলেন- কোথাকার রড, কোথায় বিক্রি হয়েছে এটাই খুজে পাচ্ছি না। হাসপাতাল থেকে মালামাল চুরি না হলে বিক্রির বিষয়টি আমার জানার কথা। 
 কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মহুয়া আফরোজ বলেন, সরকারী দপ্তরের কোন মালামাল টেন্ডার বিহীন বিক্রির নিয়ম নেই। হাসপাতাল কর্তৃপক্ষ কী ভাবে টেন্ডার বিহীন পুরনো রড বিক্রির করেছেন বিষয়টি আমার জানা নেই। আমি আজকেও হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলাম। সে বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কোন কিছু জানায়নি। 
 এ বিষয়ে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, এ বিষয়টি আমার জানা নেই।
গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী মোস্তফামুন্সীর আনারস প্রতীকের গণসংযোগ
রাজবাড়ীতে ছুটির দিনে শিল্প ও বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়
গোয়ালন্দে ইমাম ও মসজিদ কমিটির সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মত বিনিময়
সর্বশেষ সংবাদ