ঢাকা রবিবার, মে ১২, ২০২৪
নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-২৭ ১৯:১১:৫৩

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপে আগামী ২১শে মে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
 এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। ইতিমধ্যেই তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৈধ বলে ঘোষাণা করা হয়েছে। এই ৩জন প্রার্থীর মধ্যে অন্যতম একজন প্রার্থী হচ্ছেন জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এডঃ নেকবর হোসেন মনি। 
 তিনি রাজবাড়ী জেলা বিএনপির একজন একনিষ্ঠ কর্মী। বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি একাধিকবার কারাবরণ করেন।
 জানা গেছে, রাজবাড়ীতে জেলা বিএনপি দুইভাগে বিভক্ত। এর মধ্যে বিএনপির একটি গ্রুপের নেতৃত্ব দেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম এবং সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাসিরুল হক সাবু।
 অপর গ্রুপের নেতৃত্ব দেন কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এডঃ আসলাম মিয়া এবং রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ ও জেলা বিএনপির আহবায়ক এডঃ মোঃ লিয়াকত আলী।  
 উপজেলা চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সভাপতি ও সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম গ্রুপের সাথে দলীয় রাজনীতিতে সক্রিয়। 
 তবে উপজেলা পরিষদের নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও এডঃ নেকবর হোসেন দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেব নির্বাচনে শেষ পর্যন্ত থাকার ঘোষণা দিয়েছেন।
 উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে দৈনিক মাতৃকণ্ঠের কাছে সাক্ষাৎকার দিয়েছেন চেয়ারম্যান পদ প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি।
 দৈনিক মাতৃকণ্ঠ ঃ আপনি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জামা দিয়েছিলেন এবং সেটি বৈধ হয়েছে। এই মুহুর্তে আপনার বক্তব্য জানতে চাই.....?
 নেকবর হোসেন মনি ঃ আসন্ন ২১শে মে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের নির্বাচনে আমি স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী। আমার মনোনয়নপত্র ইতিমধ্যে বৈধ হয়েছে এবং আমি এই নির্বাচনে সদর উপজেলাবাসীর পক্ষ থেকে নির্বাচনের শেষ অব্দি পর্যন্ত মাঠে থাকবো।
 দৈনিক মাতৃকণ্ঠ ঃ আমরা জানতে পেরেছি বিএনপি ও তার সহযোগী সংগঠন এই সরকারে অধীনে নির্বাচনে অংশগ্রহণ করবে না। আপনি রাজবাড়ী জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক। নির্বাচনে আপনি কি প্রতিদ্বন্দ্বিতা করবেন?
 নেকবর হোসেন মনি ঃ আমরা রাজনীতি করি গণমানুষের জন্য জনগনের জন্য। স্থানীয় সরকার নির্বাচনে দলীয় কোন প্রতীক নেই। রাজনৈতিক দলের প্রতীক না থাকার কারণে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে সদর উপজেলাবাসীর বিশেষভাবে অনুরোধে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এবং নিপীড়িত নির্যাতিত শোষিত বঞ্চিত মানুষের পক্ষে প্রতিনিধিত্ব করার জন্য এই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে অংশগ্রহণ করছি এবং নির্বাচনের শেষ পর্যন্ত থাকবো।
 দৈনিক মাতৃকণ্ঠ ঃ মনোনয়ন প্রত্যাহারে বিষয়ে কেন্দ্র থেকে আপনার প্রতি কোন নির্দেশনা আছে কিনা...?
 নেকবর হোসেন মনি ঃ আপনারা জানেন বাংলাদেশের দুইটি যে বৃহত্তম দল তারা তো এই নির্বাচনে দলীয়ভাবে অংশগ্রহণ করেন নাই। এই নির্বাচনে আমরা যারাই অংশগ্রহণ করছি সকলেই স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন অংশ নিয়েছি। এখন পর্যন্ত দলের কোন নির্দেশনা পাইনি। 
 দৈনিক মাতৃকণ্ঠ ঃ আপনার দলীয় পরিচয় জানতে চাই.....?
 নেকবর হোসেন মনি ঃ বর্তমানে আমি একজন স্বতন্ত্র প্রার্থী। রাজবাড়ী সদর উপজেলা পরিষদের নির্বাচনে আমি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। আমার মূল পরিচয় আগামী ২১শে মে অনুষ্ঠিতব্য রাজবাড়ী সদর উপজেলা পরিষদের নির্বাচনে আমি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছি। এটাই এখন আমার মূল পরিচয়। আমি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো।
 দৈনিক মাতৃকণ্ঠ ঃ এডঃ নেকবর হোসেন মনি আমাদের সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
 নেকবর হোসেন মনি ঃ দৈনিক মাতৃকণ্ঠকেও ধন্যবাদ।

গোয়ালন্দে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
খানখানাপুরে ৪৩৩ ভরি অবৈধ রুপাসহ পাচারকারী গ্রেফতার
গোয়ালন্দে মা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ