ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযান শুরু॥১ম দিনে বিক্রেতার জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-১৪ ১৫:৪৩:১০
রাজবাড়ীতে নিষেধাজ্ঞার প্রথম দিনে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জেলা টাস্কফোর্স কমিটির উদ্যোগে গতকাল বুধবার সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় -মাতৃকণ্ঠ।

ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে গতকাল ১৪ই অক্টোবর থেকে দেশব্যাপী ইলিশ মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময়ের উপর ২২দিনের সরকারী নিষেধাজ্ঞা শুরু হয়েছে। যা আগামী ৪ঠা অক্টোবর সমাপ্ত হবে। 

  নিষেধাজ্ঞার প্রথম দিনে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত রাজবাড়ী জেলা টাস্কফোর্স কমিটির উদ্যোগে গতকাল বুধবার ভোর ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন বাজার পরিদর্শন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

  অভিযানকালে ভ্রাম্যমান আদালত খানগঞ্জ ইউনিয়নের বেলগাছী বাজারের নারায়ণ হালদার নামে একজন ইলিশ মাছ বিক্রেতাকে ২হাজার টাকা জরিমানা এবং ১০ কেজি ইলিশ মাছ জব্দ করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল হুদা। এ সময় জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালসহ মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ ও পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। পরে জব্দকৃত ইলিশ মাছ আলীপুর ইউনিয়নের আলাদীপুরের আল হেরা নামক একটি মাদ্রাসা ও এতিমখানায় প্রদান করা হয়। 

  এছাড়াও গতকাল বুধবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত পদ্মা নদীর রাজবাড়ী সদর উপজেলাধীন বরাট ইউনিয়নের উড়াকান্দা এলাকা থেকে মিজানপুর ইউনিয়নের কালিতলা হয়ে ধারওয়াপাড়া ঘাট পর্যন্ত এবং গোয়ালন্দ উপজেলাধীন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। 

  সদর উপজেলা নির্বাহী অফিসার (চঃ দাঃ) আরিফুর রহমান এবং গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালসহ মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ