ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ায় ইলিশ রক্ষা অভিযানে আটক ৩টি নৌকা নিলামে বিক্রি
  • এম.এইচ আক্কাছ
  • ২০২০-১০-১৮ ১৭:০৬:১৪
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকার পদ্মা নদীতে ইলিশ রক্ষা অভিযানে জেলেদের ফেলে যাওয়া ৩টি ইঞ্জিন চালিত নৌকা নিলামে বিক্রি করেছে ভ্রাম্যমাণ আদালত -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকার পদ্মা নদীতে ইলিশ রক্ষা অভিযানে আটক ১জন জেলেকে ১মাসের কারাদন্ড প্রদান ও জব্দকৃত ১লক্ষ মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস এবং জেলেদের ফেলে যাওয়া ৩টি ইঞ্জিন চালিত নৌকা নিলামে বিক্রি করেছে ভ্রাম্যমাণ আদালত। 

  গত ১৭ই অক্টোবর ভোর রাতে গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 

  গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা(চঃ দাঃ) মোঃ রেজাউল শরীফসহ মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ এবং গোয়ালন্দ ঘাট থানা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করে। 

  অভিযানকালে ফরিদপুর সদর উপজেলার জামাল নামে(৪০) একজন জেলেকে আটক করা হয়। এছাড়াও জেলেদের ফেলে যাওয়া ৩টি ইঞ্জিন চালিত নৌকা ও প্রায় ১লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। এরপর আটক জেলেকে ১মাসের কারাদন্ড দিয়ে জেলা কারাগারে প্রেরণ এবং জব্দকৃত কারেন্ট জাল পদ্মা নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

 

  বিকালে দৌলতদিয়া ঘাটের অদূরে নূরু মন্ডলের পাড়া এলাকায় পদ্মা নদীর পাড়ে স্থানীয় জেলেদের উপস্থিতিতে আটককৃত ৩টি জেলে নৌকা নিলামে ৭৩ হাজার টাকায় বিক্রি করা হয়।   

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ