ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে সরকারের নির্ধারণ করে দেয়া মূল্যে আলু বিক্রি করছে না ব্যবসায়ীরা
  • চঞ্চল সরদার
  • ২০২০-১০-১৯ ১৪:১৫:০৬

গত ১৪ই অক্টোবর থেকে সরকার খুচরা বাজারে আলুর মূল্য প্রতি কেজি ৩০ টাকা ও পাইকারী বাজারে ২৫টাকা নির্ধারণ করে দেয় সরকার। কিন্তু রাজবাড়ী বাজারসহ জেলার সর্বত্র সরকারের নির্ধারণ করে দেয়া মূল্যে আলু বিক্রি করছে না পাইকবারী ও খুচরা ব্যবসায়ীরা। প্রতি কেজি আলুর উপর ১০ থেকে ১৫ টাকা বেশী দাম রাখছেন তারা। 

  গতকাল ১৯শে অক্টোবর বিকালে সরেজমিনে রাজবাড়ী বাজার ঘুরে দেখা যায়, সরকারের নির্ধারণ করে দেয়া মূল্যে কেউই আলু বিক্রি করছে না। রাজবাড়ী বাজারের তরকারী বাজারে নিতাই মন্ডল নামে একজন ক্রেতা বলেন, সরকার আলু ৩০ টাকা কেজি বিক্রি করতে বলেছে। কিন্তু বাজারে আলু ৪০ থেকে ৪৫ টাকা প্রতি কেজি বিক্রি হচ্ছে।

  আলু বিক্রেতা আবু সাঈদ বলেন, আমরা পাইকারী প্রতি কেজি আলু ক্রয় করি ৩৫-৩৬ টাকা করে। বিক্রি করছি ৪০ টাকা করে। আমরা বেশী দামে কিনলে বিক্রিও তো বেশী দামে করতে হবে।

 

  মেসার্স মোক্তার ট্রেডার্স নামে একটি কাঁচামালের আড়তের ম্যানেজার মোস্তাক আহমেদ বলেন, সরকার আলুর দাম নির্ধারণ করে দিলেও আমরাও কিন্তু আলু কম দামে কিনতে পারছি না। তাহলে কীভাবে আমরা সরকারের নির্ধারিত দামে আলু বিক্রি করবো? আমরা আলু কিনেছি প্রতি কেজি প্রায় ৪১টাকা করে। সেটা আমরা এখন বিক্রি করছি ৩৫ থেকে ৩৭ টাকা কেজি করে। এমনিতেই আমাদের অনেক টাকা ক্ষতি হচ্ছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ