ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
পাংশার বাগদুলীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আলোচনা-দোয়া মাহফিল
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৯-০২ ১৫:৪৮:৩৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউপির বাগদুলী কাঁচা বাজারে গতকাল ২রা সেপ্টেম্বর বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ মৌরাট ইউনিয়ন শাখার উদ্যোগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থ্যতা কামনায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

 ইসলামী আন্দোলন বাংলাদেশ মৌরাট ইউনিয়ন শাখার সভাপতি আলহাজ্ব মোঃ মনিরুল ইসলাম মনিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডাঃ তাওহিদুজ্জামান জাকির প্রামানিকের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মুফতি শামসুল হুদা বক্তব্য রাখেন।

 তিনি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ সংগঠন শুরু থেকে শেষ পর্যন্ত শাহবাগ থেকে বঙ্গভবন পর্যন্ত মাঠে থাকার বিস্তারিত আলোচনা করেন।

 তিনি বলেন, সমাজের সকল সেক্টর থেকে আমরা সকল বৈষম্য দূর করতে চাই। সকলকে সমানভাবে সুযোগ সুবিধা দিতে হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ সব সময় ইসলাম, দেশ ও মানবতার পক্ষে কাজ করে যাচ্ছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ জনগণের অধিকার প্রতিষ্ঠা ও ন্যায় বিচার কায়েম করতে চায়।

 তিনি বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অনেকে শহীদ হয়েছেন। অনেকে গুরুতর আহত হয়েছেন। আহতদের অবস্থা আমাদের ধারণার চেয়েও খারাপ। হাসপাতালে চিকিৎসাধীন হাত, পা ও বুকে গুলিবিদ্ধদের আহাজারীতে চোখের পানি আটকে রাখা কঠিন।

 তিনি আরো বলেন, দেশ এখন চরম সংকটের মধ্যে আছে। তাই দেশ গড়ার জন্য চরমোনাইয়ের পীর সাহেবের হাতকে শক্তিশালী করতে হবে। দেশে যাতে আর বাকশাল, স্বৈরাচার, আয়না ঘর ও হাওয়া ভবন তৈরী না সে জন্য সকলকে সতর্ক থাকতে হবে। এ লক্ষ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে হাতপাখা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার গুরুত্বারোপ করেন বক্তারা।

 বিশেষ অতিথিদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাব্বির হুসাইন, সংগঠনের পাংশা শাখার সভাপতি মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান কবির, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আব্দুল্লাহ, ইসলামী ছাত্র আন্দোলনের রাজবাড়ী জেলা শাখার সাবেক সভাপতি মোঃ ইয়াসির আলী বিশ্বাস, ইসলামী ছাত্র আন্দোলন রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুল আলিম, ইসলামী আন্দোলন বাংলাদেশ পাংশা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন মানিক, সহকারী অর্থ সম্পাদক মাওলানা মোঃ আবু আইয়ুব আনসারী প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 অন্যান্যের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ মৌরাট ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, মাওলানা মোঃ ফরিদ উদ্দিন, বাগদুলী বাজার জামে মসজিদের ইমাম মোঃ মতিউর রহমান, পাংশা রেলওয়ে স্টেশন জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ আব্দুল হাকিম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ পাংশা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু মুসা আশয়ারী ও সহ-সভাপতি মুহাম্মদ আরাফাত হুসাইন প্রমূখ বক্তব্য রাখেন।

 অনুষ্ঠানে ইসলামী আন্দোলন বাংলাদেশ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী সমর্থক উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, রাজবাড়ী জেলা শাখার সভাপতি মুফতি শামসুল হুদা। শেষে বাগদুলী বাজারে ইসলামী আন্দোলন বাংলাদেশ সংগঠনের মৌরাট ইউনিয়ন শাখার অফিস উদ্বোধন করা হয়।

 

পাংশার পাট্টায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা স্বামী রতন গ্রেপ্তার॥আদালতে স্বীকারোক্তি
বালিয়াকান্দি ইউএনও অফিসের সাবেক প্রশাসনিক কর্মকর্তা এস এম আসলাম সড়ক দুর্ঘটনায় নিহত
পাংশার পাটিকাবাড়ীতে জমি নিয়ে বিরোধ
সর্বশেষ সংবাদ