ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
পাংশার পাট্টায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা স্বামী রতন গ্রেপ্তার॥আদালতে স্বীকারোক্তি
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৯-১৫ ১৫:২৮:১১

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বিলমন্ডব গ্রামে গত ১৪ই সেপ্টেম্বর দিনগত রাত ১১টার দিকে পারিবারিক মনোমালিন্যের জেরে চা দোকানী স্বামী রতন খা(৩৫) তার স্ত্রী এক কন্যা সন্তানের জননী চামেলী বেগম (২৩)কে ওড়না দিয়ে গলায় শ্বাসরোধে হত্যার পর ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে মরদেহ বরান্দায় এনে তার মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যার নাটক সাজিয়ে চিৎকার শুরু করে। 

 এ সময় তার চিৎকারে প্রতিবেশীরা তার বাড়িতে উপস্থিত হয় এবং সে নিজেই শ^শুর বাড়িতে খবর দেয়।

 খবর পেয়ে গতকাল ১৫ই সেপ্টেম্বর সকালে পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ শাহীন, পাংশা মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ সালাউদ্দিন ও এসআই মোঃ কামাল হোসেনসহ সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে যায়।

 পাংশা থানার এসআই মোঃ কামাল হোসেন সকাল ৭টার দিকে নিহত চামেলী বেগমের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য মৃতদেহ রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

 পরবর্তীতে গতকাল ১৫ই সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টার দিকে চামেলী বেগমের পিতা পাট্টা গ্রামের মোঃ আব্দুল মালেক মন্ডল বাদী হয়ে রতন খা’কে আসামী করে পাংশা মডেল থানায় হত্যা মামলা দায়ের করে। থানার মামলা নং-৬। 

 নিহতের ছোট বোন তাসলিমা বলেন, বিয়ের পর থেকে আমার বোন চামেলী বেগমকে নির্যাতন করতো তার স্বামী রতন খা। এর আগেও তার বোনকে হত্যার চেষ্টা করে রতন। ওই ঘটনার পর আমার বোন আমাদের বাড়ীতে চলে আসে। কিছুদিন পর স্থানীয়রা শালিস করে আবার রতনের বাড়ীতে পাঠিয়ে দেয়। গত ১৪ই সেপ্টেম্বর রাতে আমার বোন আত্মহত্যা করেছে বলে আমাদের খবর দেয় রতন খাঁ। 

 মামলার প্রেক্ষিতে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ সালাউদ্দিনের তত্ত্বাবধানে এসআই মোঃ কামাল হোসেনসহ সঙ্গীয় পুলিশ হত্যা মামলা রেকর্ডের ১ঘন্টার মধ্যে আসামী রতন খাকে গ্রেফতার করতে সক্ষম হয়। রতন খা বিলমন্ডব গ্রামের মোঃ হারিজ আলী খা’র পুত্র। 

 পাংশা মডেল থানার নবাগত ওসি মোহাম্মদ সালাউদ্দিন বলেন, গ্রেফতারের পর আসামী রতন খার দেওয়া তথ্য মোতাবেক হত্যাকান্ডে ব্যবহৃত ওড়না এবং পরবর্তীতে ব্যবহৃত বিষের বোতল উদ্ধার করা হয়।

 গতকাল ১৫ই সেপ্টেম্বর পাংশা মডেল থানার পুলিশ আসামী রতন খাকে আদালতে পাঠালে সে ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক ম্যাজিস্ট্রেটের দোষ স্বীকার করে স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান করেছে। জবানবন্দী রেকর্ডের পর বিজ্ঞ আদালত আসামী রতনকে জেল হাজতে প্রেরণ করেছে।

 
 পাংশায় এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারে মতবিনিময় সভা অনুষ্ঠিত
শিল্পকলা একাডেমীর ডিজির অপসারণের দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন-বিক্ষোভ
পাংশায় স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা
সর্বশেষ সংবাদ