ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২০-১০-২২ ১৫:৪৫:১২
জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে গতকাল ২২শে অক্টোবর সকালে রাজবাড়ী অফিসার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ‘মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’-শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসন, জেলা পুলিশ, সড়ক ও জনপথ বিভাগ ও বিআরটিএ’র যৌথ আয়োজনে গতকাল ২২শে অক্টোবর সকালে অফিসার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।

  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন এবং সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ’র রাজবাড়ীর কার্যালয়ের সহকারী পরিচালক লিটন বিশ্বাস এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন বিআরটিএ’র মটরযান পরিদর্শক আবুল কালাম আজাদ। 

  অন্যান্য অতিথিদের মধ্যে রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অবসরপ্রাপ্ত সরকারী অধ্যাপক গোলাম মোস্তাফা চৌধুরী রন্টু, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুরাদ হাসান, জেলা ট্রাক মালিক সমিতি সাধারণ সম্পাদক মোঃ আক্তারুজ্জামান হাসান, কালুখালীর মাঝবাড়ী জাহানারা বেগম কলেজের সহকারী অধ্যাপক এবিএম আলমগীর মিয়া ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু প্রমুখ বক্তব্য রাখেন। 

  এ সময় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, অর্থনৈতিক উন্নয়নের ফলে বিশ্বে আজ বাংলাদেশের নাম সকলেই জানে-চেনে। আর এটি সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে। বর্তমান সময়ে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সাধারণ জনগণসহ পরিবহনের মালিক-চালক-শ্রমিকসহ সকলকে সচেতন হতে হবে। যেহেতু আমরা এ বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদযাপন করছি, সেহেতু এই মুজিব বর্ষে আমাদের অঙ্গীকার হোক- দুর্ঘটনা প্রতিরোধে সরকারী আইন মেনে নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করা।        

  অন্যান্য বক্তাগণও তাদের বক্তব্যে নিরাপদ সড়ক ও দুর্ঘটনা প্রতিরোধে সরকার প্রণীত সড়ক পরিবহন আইন মেনে চলার পাশাপাশি সংশ্লিষ্ট সরকারী বিভাগ, যানবাহন মালিক ও শ্রমিকগণসহ সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ