ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানের ১৪তম দিনে ১৬ জেলের কারাদন্ড
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-২৭ ১৪:৪৩:২২
চলমান ইলিশ রক্ষা অভিযানের ১৪তম দিনে গতকাল ২৭শে অক্টোবর পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন এলাকায় পরিচালিত অভিযানে আটককৃত ১৬ জন জেলেকে কারাদন্ড ও জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় -মাতৃকণ্ঠ।

 চলমান ইলিশ রক্ষা অভিযানের ১৪তম দিনে গতকাল ২৭শে অক্টোবর পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন এলাকায় পরিচালিত অভিযানে আটককৃত ১৬ জন জেলেকে কারাদন্ড, উদ্ধারকৃত ৪৫ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান, জব্দকৃত ৪৩.৪ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস এবং আটককৃত একটি জেলে নৌকা নিলামে ২০ হাজার টাকায় বিক্রি করা হয়। 

  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, গত ২৭শে অক্টোবর দিবাগত গভীর রাত থেকে গতকাল ২৭শে অক্টোবর সকাল ৯টা পর্যন্ত জেলার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে ইলিশ সম্পদ রক্ষা সংক্রান্ত জেলা ও উপজেলা টাস্ক ফোর্স কমিটির উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়। 

  অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ আহরণরত অবস্থায় পদ্মা নদীর রাজবাড়ী সদর উপজেলাধীন এলাকা থেকে ১৩জন ও পাংশা উপজেলা এলাকা থেকে ৩জন জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত জেলেদের মধ্যে ৮ জনকে ১৪ দিন এবং ৮ জনকে ১০ দিন করে কারাদন্ড দেয়া হয় এবং জব্দকৃত মাছ এতিমখানায় প্রদান ও জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। 

  এছাড়াও আটককৃত একটি জেলে নৌকা নিলামে ২০ হাজার টাকায় বিক্রি করা হয়। 

  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান, জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল হুদা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান। মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ অভিযানে সহযোগিতা করেন।  

 
রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ