ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা-সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-৩১ ১৪:৪৬:৩৩
কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে গতকাল ৩১শে অক্টোবর সকালে রাজবাড়ী পুলিশ লাইন্সের ড্রিলশেডে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম ও পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানসহ অতিথিবৃন্দ বিভিন্ন ইউনিটের কমিউনিটি পুলিশিং অফিসারদের মধ্যে সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ করেন

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে ‘মুজিব বর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’-শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে গতকাল ৩১শে অক্টোবর সকালে পুলিশ লাইন্সের ড্রিলশেডে আলোচনা সভা, সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ করা হয়। 
  পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,পিপিএম(বার) এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম এবং বিশেষ অতিথি হিসেবে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হোসেন ও সদর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী বক্তব্য রাখেন। 
  এ সময় রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) মোঃ লাবীব আব্দুল্লাহ্সহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ ও কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
  আলোচনা সভার শুরুতে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আহমেদ নিজাম মন্টুর মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনাকালে বক্তাগণ পুলিশ ও জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ, ধর্ষণ, নারী-শিশু নির্যাতন, জঙ্গী, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী-শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং, সন্ত্রাস দমন-প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপসহ কার্যকর কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ ও জনতার মধ্যকার দূরত্ব কমিয়ে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করার উপর অলোকপাত করেন। 
  পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম(বার) তার বক্তব্যে বলেন, পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালিত হয়ে আসছে। 
  আলোচনা সভার শেষে কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম আরো ত্বরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার(CPO) এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং মেম্বার (CPM)-এর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ