ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দ্বিতীয় দিনে ফেরী চলাচল বন্ধ থাকায় অবর্ণনীয় দুর্ভোগ
  • আবুল হোসেন
  • ২০২০-১২-০৮ ১৩:৩০:৪৫

ঘন কুয়াশার কারণে দ্বিতীয় দিনের মতো গত ৭ই ডিসেম্বর দিবাগত রাত ১১টা থেকে গতকাল ৮ই ডিসেম্বর সকাল ১০টা পর্যন্ত একটানা ১১ ঘণ্টা দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটের ফেরী চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট ও গোয়ালন্দ মোড় এলাকায় আটকে পড়া যানবাহনের চালক-শ্রমিক ও যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়। 

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক(বাণিজ্য) মাহাবুব হোসেন জানান, ঘন কুয়াশার কারণে বাধ্য হয়ে সোমবার দিবাগত রাত ১১টা থেকে ফেরী চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কমে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর মঙ্গলবার (গতকাল) সকাল ১০টা থেকে ফেরী চলাচল শুরু করা হয়। যাত্রীদের দুর্ভোগ কমাতে আটকে থাকা যাত্রীবাহী যানবাহনগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হয়।  

   গতকাল মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ঘাট থেকে মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে আটকে পড়া যানবাহনগুলো সারিবদ্ধভাবে মহাসড়কের এক পাশ দিয়ে দাঁড়িয়ে রয়েছে। আটকে থাকা যানবাহনগুলোর মধ্যে পণ্যবাহী ট্রাক-কভার্ড ভ্যানের পাশাপাশি দূরপাল্লার যাত্রীবাহী বাসও ছিল। দীর্ঘ সময় আটকে থাকায় যানবাহনগুলোর চালক-শ্রমিক ও যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। 

  অপরদিকে, গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী সদরের কল্যাণপুর পর্যন্ত কয়েক কিলোমিটার জুড়ে একইভাবে মহাসড়কের একপাশ দিয়ে শত শত পণ্যবাহী যানবাহনকে আটকে থাকতে দেখা যায়। ঘাটের উপর চাপ কমাতে প্রায় নিয়মিতভাবে পুলিশ এভাবেই সাধারণ পণ্যবাহী যানবাহনগুলোকে আটকে রাখে। এতে ওই সকল যানবাহনের চালক-শ্রমিকদেরও দুর্ভোগ পোহাতে হয়।

 
পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ