ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার হাবাসপুরে অকাল প্রয়াত কাকন মিয়ার স্মরণে আলোচনা॥শীতবস্ত্র বিতরণ
  • মোক্তার হোসেন
  • ২০২০-১২-২৫ ১৩:৩৯:২৫
পাংশার হাবাসপুরে বাণী পাঠাগারে গতকাল শুক্রবার বিকেলে জাগো সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে অকাল প্রয়াত কাকন মিয়ার স্মরণে শীতবস্ত্র বিতরণ করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউপির ঐতিহ্যবাহী বাণী পাঠাগারে গতকাল ২৫শে ডিসেম্বর বিকেলে জাগো সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে সংগঠনের ১০ম প্রতিষ্ঠা বার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অকাল প্রয়াত শিক্ষার্থী কাকন মিয়ার স্মরণে আলোচনা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

  জাগো সমাজকল্যাণ সংগঠনের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের প্রভাষক শিপন আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরীফ উজ্জামান বক্তব্য রাখেন।

  তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাকন মিয়ার অকাল প্রয়াণের তথ্য আমি তখন ফেসবুকের মাধ্যমে জানতে পারি। আমিও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম। সে হিসেবে আমি তখন মনে করেছিলাম আমি আমার একজন ভাইকে হারালাম। আমি ব্যথিত হয়েছি। আজকের শোকাবহ অনুষ্ঠানে কাকন মিয়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের গভীর সমবেদনা জ্ঞাপন করছি। 

  তিনি বলেন, দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ একটি মানবিক আয়োজন। মানবিক কাজের মাধ্যমে কাকন মিয়ার স্মৃতি ধরে রাখার প্রয়াসকে অভিনন্দন জানিয়ে সংগঠনের উত্তোরত্তর সমৃদ্ধি কামনা করেন তিনি। 

  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ীর এন.এস.আই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, হাবাসপুর ইউপির ১নং ওয়ার্ডের মেম্বার ফারুক হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অকাল প্রয়াত শিক্ষার্থী কাকন মিয়ার বড় ভাই রুবেল মিয়া প্রমূখ বক্তব্য রাখেন।

  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাণী পাঠাগারের সভাপতি অবসরপ্রাপ্ত এএসপি বীর মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদার, বাহাদুরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ ইন্সপেক্টর মোহাম্মদ শহীদুল ইসলাম, এস.আই মোঃ মনোয়ার হোসেন, হাবাসপুর ইউপির প্রাক্তন চেয়ারম্যান আব্দুল লতিফ খান ও সাংবাদিক মোঃ মোক্তার হোসেন উপস্থিত ছিলেন। উপস্থাপনা করেন বাণী পাঠাগারের সাধারণ সম্পাদক মোঃ মকছেদ আলী এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী তাসমিন নাহার।

  প্রসঙ্গত ঃ চলতি বছরের ৯ই সেপ্টেম্বর হাবাসপুরের সন্তান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থী কাকন মিয়ার অকাল মৃত্যু হয়। কাকন মিয়া বন্ধুদের নিয়ে গ্রামে মানবিক কাজের সাথে সম্পৃক্ত ছিলেন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ