ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
সারা দেশের ন্যায় রাজবাড়ী সদরের প্রাথমিকের পাঠ্যপুস্তক বিতরণ আজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১২-৩১ ১৬:০৩:৪৯
আজ ১লা জানুয়ারী থেকে রাজবাড়ী সদর উপজেলা পর্যায়ে প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক বিতরণ শুরু হচ্ছে। ছবিতে রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বই বিতরণের প্রস্তুতি নিচ্ছেন শিক্ষকরা -মাতৃকণ্ঠ।

আজ ১লা জানুয়ারী থেকে সারা দেশের ন্যায় রাজবাড়ী সদর উপজেলা পর্যায়ে প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক বিতরণ শুরু হচ্ছে। 

  করোনাকালীন পরিস্থিতির কারণে প্রতি বছরের ন্যায় এবার কোন আনুষ্ঠানিক ‘বই বিতরণ উৎসব’ অনুষ্ঠিত হচ্ছে না। স্ব-স্ব বিদ্যালয়ের শিক্ষকদের মাধ্যমে উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এই সরকারী পাঠ্যবই তুলে দেয়া হবে। ইতিমধ্যে বিদ্যালয়গুলোতে বই পৌঁছে দেয়া হয়েছে। 

  জানা গেছে, সুষ্ঠুভাবে রাজবাড়ী সদর উপজেলার প্রাথমিক স্তরের প্রতিটি শিক্ষার্থীর হাতে পাঠ্যপুস্তক তুলে দেয়ার জন্য উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তারের নেতৃত্বে গত কয়েকদিন ধরে সংশ্লিষ্টদের নিয়ে জুম মিটিং করাসহ ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শিক্ষা অফিসার নিজে এবং তার অধীনস্ত ৫জন সহকারী উপজেলা শিক্ষা অফিসার সরেজমিনে বিদ্যালয়গুলোতে গিয়ে বই বিতরণের প্রস্তুতির তদারকি এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

  রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্স জানান, ইতিমধ্যে অধিকাংশ পাঠ্যপুস্তক তাদের কাছে পৌঁছে গেছে। তারা প্রতিটি শিক্ষার্থীর বইয়ের সেট রঙিন ফিতা দিয়ে বেঁধে সম্পূর্ণরূপে প্রস্তুত করে রেখেছেন। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে তাদেরকে যাবতীয় সহযোগিতা করা হয়েছে। বিশেষ করে, উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তার আন্তরিকভাবে খোঁজ-খবর নেয়াসহ প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন। বিদ্যালয়ে শিক্ষার্থী সংখ্যা বেশী হওয়ার কারণে কোভিড-১৯ এর স্বাস্থ্য বিধি মেনে পর্যায়ক্রমে শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে আনুষ্ঠানিকভাবে নতুন বই তুলে দেয়া হবে। করোনা পরিস্থিতির মধ্যেও এ ধরনের দৃষ্টান্তমূলক সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তার স্যারকে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি।

  এ ব্যাপারে রাজবাড়ী সদর উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তার বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী যথাসময়ের মধ্যেই উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুলগুলোতে পাঠ্যপুস্তক পৌঁছে দেয়া হয়েছে। করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার জন্য বিদ্যালয়গুলোকে প্রয়োজনীয় নির্দেশনা (যেমন- হাত ধোয়ার জন্য সাবান, পানি রাখা, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা ইত্যাদি) দেয়া হয়েছে। সুষ্ঠুভাবে এই পাঠ্যবই বিতরণ কার্যক্রম সম্পন্ন করার জন্য গত আমরা যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে রেখেছি। বিদ্যালয়গুলোর পরিচালনা পর্ষদ এবং অভিভাবকদেরকে এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি। আশা করছি, সম্মিলিত প্রচেষ্টায় এ বছরের প্রতিকূল অবস্থার মধ্যেও আমরা সুষ্ঠুভাবে পাঠ্যবই বিতরণ সম্পন্ন করতে পারবো ।            

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ