ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার তালিকা থেকে বাদ পড়া মুক্তিযোদ্ধাদের যাচাইয়ের শুনানী অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০১-৩০ ১৩:১৭:২২
রাজবাড়ী সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়া প্রকৃত বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের শুনানী গতকাল ৩০শে জানুয়ারী সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়া প্রকৃত বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের শুনানী গতকাল ৩০শে জানুয়ারী সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

  অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কমিটির সভাপতি ও রাজবাড়ী সদরের যুদ্ধকালীন কমান্ডার ডাঃ কামরুল ইসলাম লালীর সভাপতিত্বে যাচাই-বাছাই কমিটির সদস্যদের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিল মিয়া ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্যের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী প্রমুখ বক্তব্য রাখেন। 

  বক্তাগণ বলেন, যেসব প্রকৃত বীর মুক্তিযোদ্ধাগণ মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ পড়েছেন এবং নতুন করে তালিকায় অন্তর্ভূক্ত হয়েছেন তাদের বিষয়টি সততার সাথে যাচাই-বাছাইয়ের মাধ্যমে চূড়ান্ত তালিকা ঢাকায় প্রেরণ করা হবে। সে জন্য মুক্তিযোদ্ধা ভাইদের আর কোন জায়গায় যেতে হবে না। যদি প্রয়োজন পড়ে তবে আমরা কমিটির সদস্যরা তাদের বাড়ীতে গিয়ে যাচাই-বাছাইয়ের জন্য সরকার কর্তৃক যে সমস্ত বিষয় জানতে চাওয়া হয়েছে সেগুলো জেনে তারপর তালিকা চূড়ান্ত করা হবে। এ সময় তালিকা থেকে বাদ পড়া ও নতুন করে তালিকায় অন্তর্ভূক্ত হওয়া বীর মুক্তিযোদ্ধাগণ এবং স্বাক্ষ্য দিতে আসা যুদ্ধকালীন কমান্ডারগণসহ বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

  উল্লেখ্য, রাজবাড়ী সদর উপজেলায় তালিকা থেকে বাদ পড়া ৩১ জন মুক্তিযোদ্ধার তালিকা যাচাই-বাছাইয়ের জন্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) থেকে প্রেরণ করা হয়েছে। উক্ত তালিকা থেকে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা জামুকাতে প্রেরণ করা হবে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ