ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ফেরী পারের অপেক্ষায় ৭শতাধিক যানবাহন
  • আবুল হোসেন
  • ২০২১-০৫-৩০ ১৫:১৬:২০
দৌলতদিয়া ফেরী ঘাটে গতকাল ৩০শে মে দুপুরে ফেরী পারাপারের অপেক্ষায় বাস ও পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন দেখা যায় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দের দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও স্রোত দেখা দেওয়ায় এবং লকডাউনে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকার পর পুনরায় বাস চলাচল শুরু করায় এ নৌ রুটে গাড়ির বাড়তি চাপে ফেরী ঘাটে নদী পারের অপেক্ষায় পণ্যবাহি ট্রাক ও যাত্রীবাহী বাসসহ ৭শতাধিক যানবাহন মহাসড়কে দীর্ঘলাইন দিয়ে অপেক্ষায় রয়েছে। মহাসড়কে তৈরি হয়েছে গাড়ী দীর্ঘ লাইন। 

  গতকাল ৩০শে মে দুপুর ২টার দিকে দৌলতদিয়া ফেরী ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের প্রায় সাড়ে ৪শতাধিক বাস ও ট্রাক ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড়ে প্রায় তিন শতাধিক  পণ্যবাহী ট্রাক সড়কে ফেরী পারের অপেক্ষায় সিরিয়ালে থাকতে দেখা গেছে। গোয়ালন্দ মোড়ে অপচনশীল পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। এ নৌ রুটে ৯টি রোরো ফেরী ও ৭টি ইউটিলিটি ফেরী চলাচল করছে। 

  দৌলতদিয়া ঘাটে ৭টি ফেরী ঘাট থাকলেও ১ও ২নং ফেরী ঘাট দীর্ঘদিন বন্ধ রয়েছে। এ ছাড়া ৫নং ফেরী ঘাটে পল্টুনে ফেরী লোড-আনলোডের জন্য তিনটি পকেটের একটিতে সংস্কার কাজ চলার কারণে ঐ পকেট কোন ফেরী ভিড়তে পারছে না। ২টি পকেট দিয়ে গাড়ি চলছে। ছোট ফেরীগুলো আনলোড করতে আরেকটি ফেরীর পিছনে অপেক্ষা করতে হচ্ছে। 

  দৌলতদিয়া ঘাটে কর্তব্যরত জেলা ট্রাফিক পুলিশের ইন্সেপেক্টর মোঃ জহুরুল হক বলেন, যাত্রীবাহী বাস ও কাঁচামাল বোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হচ্ছে। অপচনশীল পণ্য বোঝাই ট্রাক গুলোকে গোয়ালন্দ মোড়ে সিরিয়ালে লাইন দিয়ে রাখা হয়েছে। ফেরী পারাপারের অপেক্ষায় ৭শতাধিক বাস এবং পণ্যবাহী ট্রাক রয়েছে।

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার সহকারী উপ-মহাব্যবস্থাপক(এজিএম) মোঃ ফিরোজ শেখ বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ছিল। পুনরায় বাস চলাচল শুরু হওয়ায় গাড়ির সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যাত্রী ও যানবাহন পারাপারের জন্য এ রুটে ছোট-বড় ১৬টি ফেরী চলাচল করছে। জরুরী ভিত্তিতে যাত্রীবাহি বাস ও কাঁচামাল বোঝাই ট্রাক পারাপার করা হচ্ছে। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ