ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে আইনজীবীদের মানববন্ধন-বিক্ষোভ অব্যাহত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৬-০৮ ১৪:২৮:২৯
রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সদস্যরা গতকাল ৮ই জুন আদালত প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের জমিতে জেলা ও দায়রা জজ কর্তৃক অবৈধভাবে মার্কেট নির্মাণের প্রতিবাদে এবং আইনজীবীদের উপর হামলার ঘটনায় অভিযুক্ত কর্মচারীদের শাস্তির দাবীতে গতকাল ৮ই জুন বেলা ১১টায় আদালত প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জেলা বার এসোসিয়েশনের আইনজীবীরা। 

  কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি স্বপন কুমার সোম, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ রাজবাড়ী জেলা শাখার আহবায়ক এডঃ ওমর আলী, জেলা বার এসোসিশনের সাবেক সম্পাদক ও মামলার রিটকারী এটি এম মোস্তফা, এডঃ কে এ বারী, সাবেক সহ-সম্পাদক এডঃ আব্দুর রাজ্জাক, সাবেক জিপি এডঃ এম এ গফুর, এছাড়াও এডঃ বিপ্লব রায়, এডঃ বিজন কুমার বোস ও এডঃ মাহবুব রহমানসহ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সহ-সম্পাদক এডঃ খান মোঃ জহুরুল হক। 

  জেলা বার এসোসিয়েশনের সভাপতি স্বপন কুমার সোম বলেন, আমাদের জমিকে নিজেদের জমি দাবী করে জেলা ও দায়রা জজ কর্তৃক অবৈধভাবে মার্কেট নির্মাণ করেছে। গণপূর্ত বিভাগ চিঠি দিয়ে এই কাজ করতে মানা করেছে। তারা বলেছে এটা সরকারের জায়গা, এটা দেওয়ানী বিভাগের কোন জায়গা না। আমরাও প্রতিবাদ দিয়েছি। আমরা নিজেরা একটি মামলা করেছি। রিট পিটিশনও দায়ের করা হয়েছে। সেটার আগামী ১০ই জুন তারিখে তারিখ আছে। কিন্তু তারা মার্কেট নির্মাণের কাজ বন্ধ করেনি বরং কাজ চালিয়ে গেছে। এছাড়াও কোর্টের কর্মচারীরা আইনজীবীদের উপর হামলা করেছে। 

  তিনি আমরা এই হামলার সাথে জড়িতদের শাস্তির দাবী জানিয়ে আরো বলেন, আমরা সবাই ঐক্যবদ্ধ থেকে আমাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন করে যাবো।  

  বিক্ষুদ্ধ আইনজীবীরা গত ২৯শে মার্চ আদালত চত্বরে মিছিল করে নির্মাণাধীন ভবনের শ্রমিকদের কাজ বন্ধ রাখতে বললে জেলা ও দায়রা জজ আদালতের কর্মচারীদের সাথে আইনজীবীদের বাগ-বিতন্ডা ও মারামারির ঘটনা ঘটে। এতে কয়েক জন আইনজীবী ও কোর্টের কর্মচারী আহত হয়। 

  এ সকল ঘটনার প্রেক্ষিতে গত ২৯শে মার্চ দুপুরে আইনজীবীরা সর্বসম্মতভাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে রাজবাড়ীর জেলা ও দায়রা জজ এবং যুগ্ম-জেলা জজ ১ম আদালতের বিচারককে প্রত্যাহারের দাবীতে আদালত বর্জনের কর্মসূচী ঘোষণা করে।

  জেলা জজশীপ ও আইনজীবীগণ পরস্পর মুখোমুখি হওয়ায় বিচারিক কার্যক্রম ব্যাহত এবং বিচারপ্রার্থী ও কারাবন্দী ভুক্তভোগীদের ন্যায় বিচারপ্রাপ্তি বিলম্বিত হচ্ছে। 

  আদালত বর্জনের কর্মসূচীর দীর্ঘ ২মাস অতিবাহিত হলেও জেলা বার এসোসিয়েশনের সাথে জেলা জজশীপের কোন সমঝোতা হয়নি।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ