ঢাকা সোমবার, মে ২০, ২০২৪
ফরিদপুরে পুলিশের উদ্যোগে ‘ভ্রাম্যমান অক্সিজেন ব্যাংক’
  • মাহবুব হোসেন পিয়াল
  • ২০২১-০৬-২৪ ১৪:৪৭:৪৮
ফরিদপুরে পুলিশের উদ্যোগে গতকাল ২৪শে জুন থেকে করোনায় আক্রান্ত রোগীর শ্বাসকষ্টজনিত জটিলতা দূর করেতে ভ্রাম্যমান ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে -মাতৃকণ্ঠ।

ফরিদপুরে পুলিশের উদ্যোগে ভ্রাম্যমান অক্সিজেন ব্যাংক শুরু হয়েছে। ‘পাশে আছি আমরা, জেলা পুলিশ ফরিদপুর’-এ আহ্বানকে সামনে রেখে গতকাল ২৪শে জুন থেকে ফরিদপুরে অক্সিজেন ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে।

  একটি পিকআপে অক্সিজেনের সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছে পুলিশের একটি দল, সাথে আছেন একজন টেকনিশিয়ান। কোন বাড়ি থেকে কল আসলেই সে বাড়িতে অক্সিজেন নিয়ে ছুটে যাচ্ছে এ ব্যাংক। 

  এ কাজে নিয়োজিত রয়েছেন ফরিদপুর পুলিশ লাইনস-এর রিজার্ভ কর্মকর্তা উপ-পরিদর্শক(এসআই) আনোয়ার হোসেন। এ কাজে তাকে সহযোগিতা করছেন ফরিদপুর পুলিশ লাইনস হাসপাতালের মেডিকেল সহযোগী মোঃ শাহজাহান।

  এসআই আনোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে অক্সিজেনের চাহিদা সংক্রান্ত  প্রথম কলটি পান। কলটি আসে শহরের গুহলক্ষ্মীপুর ধোপা বাড়ি রোড এলাকা থেকে। কল পেয়ে ওই এলাকার বাসিন্দা আইনজীবী এটিএম আব্দুস সাত্তারের স্ত্রী তাহেরা বেগম (৬৫)কে শ্বাসকষ্টজনিত জটিলতা দূর করেতে অক্সিজেন সিলিন্ডার সরবরাহসহ স্থাপন করে দেন।

  ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বলেন, জেলায় করোনা পরিস্থিতির প্রতিনিয়ত অবনতি ঘটছে। এ অবস্থায় অক্সিজেনের চাহিদা অনেক বেড়ে গেছে। হাসপাতালে রোগীদের চিকিৎসার পাশাপাশি পুলিশের উদ্যোগে ভ্রাম্যমান অক্সিজেন ব্যাংক চালু করা হয়েছে। আমরা হাসপাতালের পাশাপাশি রোগীদের অক্সিজেনের সরবরাহ নিশ্চিত করতে চাই। এ কারণেজেলা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ