ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
রাজবাড়ীর দৌলতদিয়ায় ৬মাসের শিশু সন্তানকে ২০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছিল এক পাষন্ড পিতা !
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২০-০৫-০৭ ১৬:১৪:২৩
দৌলতদিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের শাহাদত মেম্বারের পাড়ায় নানী সাহিদা বেগমের কোলে উদ্ধার হওয়া শিশু -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে নিজের ঔরষজাত ৬ মাস বয়সী পুত্র সন্তানকে বিক্রি করে দিয়েছিল বিল্লাল প্রামানিক নামে এক পাষন্ড পিতা। 
  এ ব্যাপারে শিশুটির নানী গত ৬ই মে গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) আব্দুল্লাহ আল মামুনের কাছে অভিযোগ করলে তিনি শিশুটির ক্রেতা গোয়ালন্দ পৌরসভার ১নং ওয়ার্ডের হাউলি কেউটিল এলাকার আক্কাস আলী খানের বাড়ী থেকে শিশুটিকে উদ্ধার করে তার কাছে তুলে দেন।
  জানা গেছে, দৌলতদিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের শাহাদত মেম্বারের পাড়ার হাকিম আলী প্রামানিকের ছেলে বিল্লাল প্রামানিকের সাথে একই এলাকার শুকুর আলীর মেয়ে জেসমিন আক্তারের বিয়ে হয়। ৬মাস আগে জেসমিন আক্তার ১টি পুত্র সন্তান জন্ম দিয়েই মারা যায়। এরপর থেকে বিল্লাল প্রামানিক আর শিশু পুত্রটির কোন খোঁজ-খবর রাখেনি। শিশুটির ঠাঁই হয় নানী সাহিদা বেগমের কাছে। এ অবস্থায় গত ৪ঠা মে দুপুরে বিল্লাল প্রামানিক নিজের শিশু পুত্রকে কৌশলে চুরি করে নিয়ে গোয়ালন্দের হাউলি কেউটিল এলাকার আক্কাস আলী খানের কাছে বিক্রি করে দেয়।
  এ ব্যাপারে আক্কাস আলী খান বলেন, আমার কোন সন্তান নেই। তাই শিশুটির বাবার প্রস্তাবে রাজী হয়ে ২০ হাজার টাকা দিয়ে স্ট্যাম্পে লেখাপড়া করে শিশুটিকে দত্তক নিয়েছিলাম। এখন শিশুটির বাবা বিল্লালকে আর খুঁজে পাচ্ছি না। ফোনও বন্ধ করে রেখেছে। দত্তক নেয়ার আইন না জানায় আমি বিল্লাল হোসেনের ফাঁদে পা দিয়েছি।
  শিশুটির নানী সাহিদা বেগম জানান, আমার মেয়ে বেঁচে নেই। কিন্তু তার স্মৃতি হিসেবে তার পুত্র সন্তানকে কোলে নিয়ে আমি আমার মেয়ের শোক কিছুটা হলেও ভূলে থাকি। বিল্লালের সাথে বিয়ে হওয়ায় আমার মেয়ের জীবনটা শেষ হয়ে গেছে।
  সহকারী কমিশনার(ভূমি) আব্দুল্লাহ আল মামুন জানান, ইচ্ছে হলেই কেউ কারো শিশু দত্তক নিতে বা দিতে পারে না। দত্তক নেয়ার জন্য নির্দিষ্ট আইন আছে। আইন অনুযায়ী জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করতে হয়। তাই শিশুটিকে উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গায় আক্কাস আলী মিয়া স্মৃতি নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ