ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
মুজিববর্ষ উপলক্ষে রাজবাড়ীতে জেলা পুলিশ ও পুনাকের উদ্যোগে সামাজিক বনায়ন কর্মসূচি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-১১ ১৫:১৩:১৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে “মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি” এই প্রত্যয়ে বাংলাদেশ পুলিশ ও পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক) যৌথভাবে দেশব্যাপী সামাজিক বনায়ন কর্মসূচি শুরু করেছে।
  গতকাল ১১ই আগস্ট বেলা ১২টা ৪০ মিনিটে সামাজিক বনায়ন কর্মসূচি সকল পুলিশ ইউনিটের সাথে একযোগে ভার্চুয়ালি উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) ড. বেনজীর আহমেদ।
  এ কর্মসূচীতে রাজবাড়ী জেলা পুলিশ ও জেলা পুনাক পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপনের মাধ্যমে দেশব্যাপী একযোগে আয়োজিত সামাজিক বনায়ন কর্মসূচিতে অংশগ্রহণ করে।
  এ সময় রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা পুনাকের সভানেত্রী তামান্নুর মোস্তারী, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহ উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, ঢাকায় পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইড কনফারেন্স রুমে গতকাল বুধবার এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পুনাক সভানেত্রী জিশান মির্জা। পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানগণ ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিলেন।
  উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) ড. বেনজীর আহমেদ সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় বিশেষত ফলজ বৃক্ষ রোপণের মাধ্যমে সবুজ বাংলাদেশকে আরও সবুজতর করার জন্য সবার প্রতি আহ্বান জানান।
  তিনি পশু-পাখি ও বৃক্ষের বৈচিত্র্য রক্ষা তথা উদ্ভিদ ও প্রাণিকুল রক্ষায় বৃক্ষরোপণের মাধ্যমে সামাজিক ও রাষ্ট্রীয় উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।
  আইজিপি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী সারাদেশে এক কোটি গাছ লাগানোর কর্মসূচির ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচির লক্ষ্য অর্জনের জন্য সারাদেশে বাংলাদেশ পুলিশ ও পুনাক যে কর্মসূচি নিযেছে তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এ কর্মসূচি দেশের জন্য, রাষ্ট্রের জন্য, সমাজের জন্য এবং পরবর্তী প্রজন্মের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
  পুনাক’র কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে পুনাক বহুমাত্রিক সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে সমাজ এবং পুলিশ পরিবারের কল্যাণে অনেক অবদান রেখে আসছে।
  পুলিশ পরিবারের কল্যাণের পাশাপাশি এটাকে দেশ ও জাতির কল্যাণে পুলিশের গন্ডির বাইরে নিয়ে আসা একটি সাহসী পদক্ষেপ। তিনি এজন্য পুনাক সভানেত্রীসহ সকল নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান।
  পুনাক সভানেত্রী বলেন, পুনাক একটি অলাভজনক, সেবামূলক প্রতিষ্ঠান। আমরা আমাদের সীমিত সামর্থ্য দিয়ে পুলিশ পরিবারের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চাই।
  তিনি বলেন, আমরা বৃক্ষরোপণের মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখি। সকলের সহযোগিতা থাকলে বৃক্ষরোপণ কর্মসূচিকে আমরা একটি অনন্য মাত্রায় নিয়ে যেতে পারবো।
  অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এএন্ডআই) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি(এফএন্ডএল) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো: মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি মো. আতিকুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং পুনাক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ