ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ফেরীর পল্টুন থেকে পদ্মায় ঝাঁপ দেওয়া নারী কোলের সন্তানসহ উদ্ধার
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৮-১৩ ১৫:০৫:০২
দৌলতদিয়ার ৫নং ফেরী ঘাটের পল্টুন থেকে গতকাল ১৩ই আগস্ট সকাল ৯টার দিকে চার বছরের শিশুকে নিয়ে পদ্মা নদীতে ঝাঁপ দেওয়া নারী মোছাঃ রোকসানা বেগমকে উদ্ধার করেন স্থানীয়রা -মাতৃকণ্ঠ।

দৌলতদিয়া ঘাটে ফেরীতে বাস ওঠার সময় বাসের চাপে ভয়ে পল্টুন থেকে নিজেকে বাঁচানোর আশায় কোলের চার বছরের শিশু নিয়ে পদ্মা নদীতে ঝাঁপ দিয়েছেন মোছাঃ রোকসানা বেগম(২৯) নামের এক নারী। তাৎক্ষণিক ভাবে তাদেরকে উদ্ধার করেন স্থানীয়রা। বর্তমান মা ও শিশু দু’জনেই সুস্থ রয়েছেন বলে জানা যায়। 

  গতকাল ১৩ই আগস্ট সকাল ৯টার দিকে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ৫নং ফেরী ঘাটে শাহ আমানত ফেরীতে উঠার সময় এ ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ও উদ্ধারকারী টিসির স্টাফ মনির শেখ।

  নদীতে ঝাঁপ দেওয়া মোছাঃ রোকসানা বেগম মাগুরার শ্রীপুর উপজেলার কুসা ইছাপুর গ্রামের হাসানুজ্জামানের স্ত্রী। আর কোলের শিশুর নাম মেহরাব হোসেন(৪)। 

  উদ্ধারকারী টিসির স্টাফ মনির শেখ বলেন, ওই নারী তার শিশুকে কোলে নিয়ে গাড়ি নামার আগেই ফেরীতে ওঠার চেষ্টা করে। স্বামী আগে গেলেও রোকসানা বেগম তার সন্তান নিয়ে তার পিছনে হেঁটে যাচ্ছিলেন। এ সময় দূরপাল্লার হানিফ পরিবহনও ফেরীতে উঠার জন্য পল্টুনে গেলে বাসটি চাপ দিলে ঐ নারী ভয়ে তার শিশুকে নিয়ে পল্টুন থেকে নদীতে ঝাঁপ দেয়। আমি বিষয়টি দেখার সাথে সাথেই নদীতে ঝাঁপ দিয়ে তাদেরকে ধরে ফেলি। পরে তার স্বামীও নদীতে ঝাঁপ দিলে আমরা সবাই ফেরীর চিপায় পড়ে যাই। পরে ফেরীটি একটু সরলে তাদেরকে সহ আমি উঠতে সক্ষম হই।

  তিনি আরো বলেন, পানির যে পরিমান স্রোত ছিল আমি না ঝাপ দিলে মনে হয় বাঁচানো যেতো না। বর্তমানে আল্লাহর রহমতর মা ও শিশু দু’জনেই সুস্থ আছেন এবং তারা ঢাকায় না গিয়ে বাড়ীর  উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ