ঢাকা বুধবার, অক্টোবর ২৭, ২০২১
গোয়ালন্দে উলুধ্বনিতে মুখরিত শারদীয় দুর্গা পূজার মহাঅষ্টমী
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১০-১৪ ০০:৪০:২৫
রাজবাড়ী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল গত ১২ই অক্টোবর রাত ১০টার দিকে পাংশা পৌরসভার ৬নং ওয়ার্ডের নারায়ণপুর এলাকায় অভিযান চালিয়ে ৪৭ বোতল বিদেশী মদসহ মাদক বিক্রেতা নন্দন কুমার সাহা ওরফে নন্দকে গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় এ বছর ২১টি মন্ডপে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। 

 গত মঙ্গলবার সকাল ৯টা ৫১ মিনিটে দুর্গা দেবীর নব পত্রিকা স্থাপন ও মহাসপ্তমী বিহিত পূজা শুরু হয়। মন্দিরে মন্দিরে ঢাকের বাজনার পাশাপাশি চলে ধর্মীয় গান। গতকাল ১৩ই অক্টোবর মহাঅষ্টমীর দিন সকাল থেকেই ঢাক, ঢোল আর উলুধ্বনিতে মুখরিত হয়ে ওঠে দুর্গা পূজা মন্ডপগুলো। দৌলতদিয়া বাজার দূর্গা পূজার পুরোহিত জীবন চক্রবর্তী জানান, মহাঅষ্টমীতে নবঘটে পূজা করা হয়। সময় অনুযায়ী করা হয় কালি পূজা ও সন্ধী পূজা। ভক্তরা অঞ্জলী প্রদান এবং প্রসাদ গ্রহণ করেন।

  ভক্তরা মন্দিরে মন্দিরে ভিড় করে। তারা করোনাকালীন পরিস্থিতিতে আর্থিক এবং শিক্ষায় পিছিয়ে পড়ার ক্ষতি কাটিয়ে উঠতে মা দুর্গার কৃপা কামনা করেন। এছাড়া করোনায় মৃতদের আত্মার শান্তি এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় মা দুর্গার কাছে প্রার্থনা জানান ভক্তরা। উপজেলার দুর্গা পূজা মণ্ডপগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। ঢাক-ঢোল, উলুধ্বনির পাশাপাশি ভক্তদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে দুর্গা পূজা মণ্ডপগুলো। সনাতন ধর্মের অনুসারীরা প্রার্থনা আর দেবীর আশীর্বাদে আবারো শান্তি ফিরে আসবে পৃথিবীতে-এটাই কামনা করেন। উপজেলার সবগুলো পূজা মন্ডপেই পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

টাকার বিনিময়ে গোয়ালন্দ উপজেলা বিএনপির কমিটি দেয়ার অভিযোগ!
দৌলতদিয়া ঘাট এলাকায় হাইড্রোলিক হর্ণ ব্যবহার করায় ৬টি যানবাহনকে জরিমানা
ভ্রাম্যমাণ আদালতে গোয়ালন্দ উপজেলার উজানচরের মুরগীর খামারীকে ফের জরিমানা
সর্বশেষ সংবাদ