ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে হতদরিদ্র আরও ১৭টি পরিবারের মাঝে রিক্সা-ভ্যান বিতরণ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-১৩ ১৩:১৬:৫৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ১০০টি হতদরিদ্র পরিবারের মধ্যে রিক্সা ও ভ্যান বিতরণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

   গতকাল ১৩ই ডিসেম্বর সকালে রাজবাড়ী অফিসার্স ক্লাব প্রাঙ্গণে হতদরিদ্র ১৭টি পরিবারের মধ্যে রিক্সা ও ভ্যান (প্যাডেল চালিত) বিতরণের মধ্য দিয়ে এই কার্যক্রমের সমাপনী অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব প্রমুখ বক্তব্য রাখেন। 

   প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে রাজবাড়ী জেলা প্রশাসন ১০০টি হতদরিদ্র পরিবারের মধ্যে রিক্সা ও ভ্যান বিতরণের যে উদ্যোগ গ্রহণ করেছে সে জন্য তাদেরকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি। যাদেরকে রিক্সা-ভ্যান দেওয়া হলো তাদের হয়তো নিজের রিক্সা-ভ্যান ছিল না, ভাড়ায় চালাতো। নগদ ১০ হাজার করে টাকা দিলে সেটা হয়তো তেমন কাজে আসতো না। এখন তাদের নিজের রিক্সা-ভ্যান হওয়ায় প্রত্যেকের নিজের পায়ে দাঁড়ানোর ব্যবস্থা হলো। আয়-রোজগারের পথ সুগম হলো। আমরা চাই এ দেশে কেউ বেকার না থাকুক, প্রত্যেকেই যাতে নিজে আয় করে খেতে পারে। দেশের ব্যাপক উন্নয়ন হচ্ছে। শিক্ষা, বিদ্যুৎ, কৃষিসহ সকল ক্ষেত্রেই দেশ এগিয়ে যাচ্ছে। 

   জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করার সারা জীবন সংগ্রাম করে গেছেন। মুজিববর্ষ উপলক্ষ্যে জেলা প্রশাসনের  ইচ্ছা ছিল জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে নিজেদের মতো করে কিছু করার। মনে হয়েছিল কিছু মানুষেরও যদি জীবনমান ও ভাগ্যের পরিবর্তনে তার নিজের রোজগারের জন্য একটা ব্যবস্থা করে দিতে পারি তাহলে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে ছোট হলেও অবদান রাখবে। এ জন্য আমরা জাতির পিতার জন্মশতবার্ষিকীতে হতদরিদ্র ১০০টি পরিবারের মধ্যে রিক্সা ও ভ্যান বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করছি। কয়েকটি ধাপে এই রিক্সা-ভ্যানগুলো বিতরণ করা হলো। আমরা যেমন আন্তরিকতার সাথে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এই রিক্সা-ভ্যান দিচ্ছি, তেমনই যারা এগুলো পাচ্ছেন তারা নিজের ও পরিবারের ভাগ্য উন্নয়নে এটি ব্যবহার করবেন।

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ