ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
মহান বিজয় দিবসে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
  • জেলা প্রশাসকের বাণী
  • ২০২১-১২-১৫ ১৪:০৫:৪২

আজ ১৬ই ডিসেম্বর। আমাদের মহান বিজয় দিবস। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের মাহেন্দ্রক্ষণে এই গৌরবোজ্জ্বল দিনটি বাঙালী জাতির ইতিহাসেযোগ করেছে এক অনন্য মাত্রা। আজকের এই দিনটি বাঙালি জাতির বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের অস্তিত্ব প্রতিষ্ঠার চিরস্মরণীয় দিন। বাঙালির স্বাধীনতার ইতিহাসে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়াদিয়ে বাঙালি জাতি দীর্ঘ ন’মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে এইদিনে চূড়ান্ত বিজয় অর্জন করে। ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ, দু’লক্ষ মা-বোনের সম্ভম আর বীর মুক্তিযোদ্ধাগণের বীরত্বের সাহসী পথ ধরে হানাদার বাহিনীকে পরাজিত করে বাঙালি জাতি এই দিনে ছিনিয়ে এনেছিল এক পূর্ণাঙ্গ বিজয়। পৃথিবীর মানচিত্রে পূর্ণ মর্যাদায় প্রতিষ্ঠিত হয়েছিল স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, আমাদের প্রিয় বাংলাদেশ।

  মহান বিজয় দিবসের এ শুভলগ্নে বিনম্র চিত্তে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি সেই সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের, যাঁরা দেশ মাতৃকার জন্য নিজেদের জীবনবাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলেন। কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি সেই সকল শ্রদ্ধেয় মা-বোনদের যাঁদের মূল্যবান সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই অম্লান বিজয়। বিশ্বের বুকে আমরা পেয়েছি এ স্বাধীন মানচিত্র-আর লাল সবুজ পতাকা। 

  বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমরা ২০৪১ সালের আগেই বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। আমি আশা করি, রূপকল্প- ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সক্ষম হবো। সময় এসেছে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বপ্নবাস্তবায়নের জন্য দেশপ্রেমের অগ্নিমন্ত্রে উজ্জীবিত হবার এবং আত্মত্যাগের বহ্নিশিখায় উদ্বুদ্ধ হয়ে নব উদ্যমে সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। দেশপ্রেমের আদর্শে বলীয়ান হয়ে দলমত ও ধর্মবর্ণ নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে সুখী, সমৃদ্ধ, সুজলা, সুফলা এক সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে আমরা এক সাথে কাজ করবো-মহান বিজয় দিবসে এই হোক আমাদের দৃঢ় প্রত্যয়।

 

(দিলসাদ বেগম)

জেলা প্রশাসক

রাজবাড়ী।

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী