ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
ফরিদপুরের অসহায় এক নারীকে বাড়ি ও দোকান বানিয়ে দিলেন পুলিশ সুপার
  • মাহবুব হোসেন পিয়াল
  • ২০২২-০১-৩১ ১৩:১৮:৪৮
ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান গতকাল ৩১শে জানুয়ারী শহরের লক্ষীপুর মডেল টাউন এলাকায় মাহফুজা বেগম নামে ওই নারীর হাতে বাড়ির চাবি তুলে দেন -মাতৃকণ্ঠ।

ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান মানবতার নিদর্শন হিসেবে ফরিদপুর শহরের লক্ষীপুর মডেল টাউন এলাকায় এক ভিক্ষুক নারীকে বাড়ি ও দোকান ঘর নির্মাণ করে দিয়েছেন। 

  গতকাল ৩১শে জানুয়ারী ফরিদপুর শহরের লক্ষীপুর মডেল টাউন এলাকায় মাহফুজা বেগম নামে ওই নারীর হাতে বাড়ির চাবি তুলে দেন পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান। এ সময় সদর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, কোতয়ালী থানার ইন্সপেক্টর(তদন্ত) মোঃ গাফফার হোসেন, পুলিশ লাইন্সের রিজার্ভ অফিসার আনোয়ার হোসেনসহ পুলিশ কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

  চাবি হস্তান্তর শেষে বাড়ির আঙিনায় পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান দুইটি আম গাছের চারা রোপন করেন। 

  জেলা পুলিশের নিজস্ব অর্থায়নে ৫ লক্ষ টাকা ব্যয়ে এই বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। বাড়ির মধ্যে স্বাস্থ্য সম্মত টয়লেট, টিউবয়েল, পাকা ফ্লোরের বারান্দাসহ দোচালা দুইটি কক্ষ করে দেয়া হয়েছে। এছাড়াও বাড়ির সাথেই একটি দোকান ঘর নির্মাণ করে দেয়া হয়েছে যাতে করে এই নারী ভিক্ষা না করে তার কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে। 

  সুবিধাভুগী ওই নারী মাহফুজা বেগম বাড়ি পেয়ে আবেগ আপ্লুত হয়ে জানান, আমার এই খুশি প্রকাশ করার মত না। সারা জীবন আমি এসপি স্যারের জন্য দোয়া করবো। 

  তিনি জানান, তার স্বামী মৃত্যু হয়েছে অনেক আগেই। এখন একমাত্র ছেলে পঙ্গু হয়ে আছে, কোন কাজ করতে পারে না। মানুষের কাছে ৫০/১০০ চেয়ে নিয়ে দুই বেলা আহারের ব্যবস্থা হতো। মাথা গোজার কোন ঠাঁই ছিল না আমার, পরের বাড়িতে থাকতাম। এসপি স্যার অনেককে ঘর বানিয়ে দিচ্ছে শুনে তার কাছে গিয়ে জানালে তিনি আমাকে ঘর নির্মান করে দেন। 

  পুলিশ সুপার আলীমুজ্জামান জানান, পুলিশ জনগন নিয়ে কাজ করে, পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি অনেক মানবিক কাজ করে থাকে, অতীতেও করেছে, যা হয়ত এখন আরো বেশী দৃশ্যমান। আমরা জনগনের খুব পাশে যেতে চাই। সেই ধারাবাহিকতায় জেলা পুলিশের নিজস্ব অর্থায়নে দরিদ্র অসহায় এই নারীকে বাড়ি নির্মাণ করে দেয়া। 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ