ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে সাংবাদিকদের ২য় দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০২-০৫ ১৩:৪৩:১৮
প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ-পিআইবি’র আয়োজনে রাজবাড়ী সার্কিট হাউজে গতকাল ৫ই ফেব্রুয়ারী সাংবাদিকদের প্রশিক্ষণ কোর্সের ২য় দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে -মাতৃকণ্ঠ।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ-পিআইবি’র আয়োজনে রাজবাড়ী সার্কিট হাউজে গতকাল ৫ই ফেব্রুয়ারী সাংবাদিকদের ২টি প্রশিক্ষণ কোর্সের ২য় দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 

  গত ৪ঠা ফেব্রুয়ারী থেকে রাজবাড়ী সার্কিট হাউজে জেলা ও উপজেলা পর্যায়ের ৭০ জন সাংবাদিকদের অংশগ্রহণে ৩দিনব্যাপী ‘বুনিয়াদি’ ও ‘অনুসন্ধানী রিপোর্টিং’-এর এই ২টি প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। 

  গতকাল ৫ই ফেব্রুয়ারী প্রশিক্ষণের ২য় দিনে বুনিয়াদি প্রশিক্ষণের প্রশিক্ষণার্থী সাংবাদিকদের জেন্ডার রিপোর্টিংয়ের বিষয়ে পিআইবির প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী এবং সংবাদ সূচনা, কাঠামো, বিভিন্ন ধরনের রিপোর্টিং এবং অনুসন্ধানী প্রতিবেদন তৈরীর ক্ষেত্রে করণীয় সম্পর্কে চ্যানেল আই-এর সিনিয়র বার্তা সম্পাদক মীর মাসরুর জামান প্রশিক্ষণ প্রদান করেন। 

  অপরদিকে, অনুসন্ধানী রিপোর্টিংয়ের প্রশিক্ষণের প্রশিক্ষণার্থী সাংবাদিকদের সংবাদপত্রে অনুসন্ধানী রিপোর্ট প্রচারের ধরন-প্রবণতা ও বিশ্লেষণ, অনুসন্ধানী প্রতিবেদন তৈরীর ক্ষেত্রে প্রতিবন্ধকতা, সাক্ষাৎকার গ্রহণের কৌশল, আইনী সতর্কতা, প্রাতিষ্ঠানিক দুর্নীতির উপর অনুসন্ধানী রিপোর্ট লেখার কৌশল সম্পর্কে এমআরডিআই’র হেড অব ইনভেস্টিগেটিভ জার্নালিজম মোঃ বদরুদ্দোজা বাবু এবং পিআইবির প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম সাংবাদিকতার নীতিমালা সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করেন।  

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ