ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর জব্বারের দুর্নীতির অভিযোগের তদন্ত ফের পেছালো
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০২-২৩ ১৪:০৫:৩৪

রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের বিরুদ্ধে দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার অভিযোগের তদন্ত কার্যক্রম তৃতীয় দফায় ফের পিছিয়েছে। 
  আজ ২৪শে ফেব্রুয়ারী বেলা ১১টায় রাজবাড়ী জেলা পরিষদে এই তদন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ জন্য প্রমাণক কাগজপত্রসহ অভিযোগকারী জেলা পরিষদের সদস্যগণ ও সংশ্লিষ্টদের উপস্থিত থাকতে বলা হয়েছিল। কিন্তু অনিবার্য কারণবশত তদন্ত কর্মকর্তা স্থানীয় সরকার ঢাকা বিভাগের পরিচালক(যুগ্ম-সচিব) শিবির বিচিত্র বড়ুয়া আগামী ৩০শে মার্চ সরেজমিন তদন্ত কার্যক্রম পরিচালনার নতুন তারিখ নির্ধারণ করে গত ২২শে জুন রাজবাড়ী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে পত্র প্রেরণ করেন।
  উল্লেখ্য, প্রথমবার নির্ধারিত তদন্তকারী কর্মকর্তা স্থানীয় সরকার ঢাকা বিভাগের পরিচালক ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার(রাজস্ব) মোঃ হেলাল মাহমুদ শরীফ গত ২৬/১২/২০২১ইং তারিখ বেলা ১১টায় তদন্তের তারিখ ও সময় নির্ধারণ করেছিলেন। পরবর্তীতে অনিবার্য কারণ দেখিয়ে উক্ত তারিখ ও সময় পরিবর্তন করে ২৩শে জানুয়ারী বেলা ১১টায় পুনঃনির্ধারণ করেছিলেন। কিন্তু তার বদলী হওয়ায় স্থানীয় সরকার ঢাকা বিভাগের নতুন পরিচালক(যুগ্ম-সচিব) শিবির বিচিত্র বড়ুয়া আজ ২৪/২/২০২২ইং তারিখ বেলা ১১টায় তদন্তের সময় নির্ধারণ করেছিলেন। 
  উল্লেখ্য, রাজবাড়ী জেলা পরিষদের ১জন প্যানেল চেয়ারম্যানসহ ১৫ জন সদস্য কর্তৃক ২০২০ সালের ১১ই মে আনীত অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ শাখা থেকে গত ৫/৯/২০২১ইং তারিখে অভিযোগের বিষয়ে সরেজমিন তদন্তের জন্য স্থানীয় সরকার ঢাকা বিভাগের পরিচালককে নির্দেশ প্রদান করে। ওই অভিযোগের প্রেক্ষিতে গত ১২ই মে-২০২০ তারিখে দৈনিক মাতৃকণ্ঠসহ জাতীয় ও স্থানীয় দৈনিকে “নির্বাচিত ১৬জন সদস্যর অভিযোগে বেরিয়ে এসেছে থলের বিড়াল॥তদন্তের দাবী”॥“রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর জব্বারের বিরুদ্ধে ত্রাণ বিতরণে দুর্নীতি-স্বেচ্ছাচারিতার অভিযোগ” শিরোনামে এবং ২০২০ সালের গত ১৭ই মে জেলা পরিষদের ২৮তম মাসিক সভায় জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার অভিযোগে ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের কাছে দুর্নীতির ফিরিস্তি তুলে ধরেন পরিষদের সদস্যবৃন্দ। এ বিষয়ে ২০২০ সালের গত ১৯শে মে দৈনিক মাতৃকণ্ঠসহ জাতীয় ও স্থানীয় দৈনিকে “অনিয়ম-দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে সোচ্চার সদস্যরা”॥“সরকারী টাকায় চেয়ারম্যান ফকীর জব্বারের ব্যক্তিগত ও পারিবারিক প্রকল্পে ভরপুর রাজবাড়ী জেলা পরিষদ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!