ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৩-২৬ ১৬:২১:৩৪

মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে গতকাল ২৬শে মার্চ সারাদেশে ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। 
  ১৯৭১ সালের এই দিনে বঙ্গবন্ধু’র স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামে একটি নতুন রাষ্ট্রের আত্মপ্রকাশ করে।  
  যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে রাজবাড়ীতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। 
  এ উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। প্রত্যুষে রাজবাড়ী পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী/আধা-সরকারী/স্বায়ত্বশাসিত ও বেসরকারী ভবন/স্থাপনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টায় জেলা প্রশাসকের কার্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে, শ্রীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে, রাজবাড়ী রেলগেটের স্মৃতিফলকে, লোকোশেড বধ্যভূমিতে, মুক্তিযোদ্ধা শহীদ রফিক, সফিক, সাদিকের কবরস্থান ও মুক্তিযোদ্ধা শহীদ আঃ আজিজ খুশি’র কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সাড়ে ৮টায় বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি, সরকারী শিশু পরিবার, কলেজ, মাদ্রাসা ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, রোভার স্কাউট, বয়েজ স্কাউট, গার্লস গাইড, কাবস্, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে সমাবেশ, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন এবং পুরস্কার বিতরণ, দুপুরে জেলা প্রশাসকের বাসভবনে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে প্রীতি সম্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠান, বিকালে রাজবাড়ী অফিসার্স ক্লাব ও মহিলা ক্লাব প্রাঙ্গণে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে সরকারী কর্মকর্তা/কর্মচারী বনাম বেসরকারী কর্মকর্তা/কর্মচারীদের মধ্যে দাঁড়িয়াবাধা প্রতিযোগিতা, জেলা প্রশাসন বনাম রাজবাড়ী পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ বনাম জেলা বার এসোসিয়েশন, রাজবাড়ী প্রেসক্লাব বনাম রাজবাড়ী চেম্বার অব কমার্স ও বাজার ব্যবসায়ী সমিতি এবং সোনালী অতীত ক্লাব বনাম শিক্ষকদের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, সন্ধ্যায় একই স্থানের মঞ্চে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 
  এছাড়াও জেলা তথ্য অফিস কর্তৃক রাজবাড়ী রেলগেট সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্ত্বরে প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং শহরের প্রধান প্রধান সড়ক ও সরকারী/বেসরকারী প্রতিষ্ঠানসমূহে আলোকসজ্জা করা হয়।  

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ