ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রকৌশলীকে না জানিয়ে কাজ শুরুঃ পাংশার কলিমহরে নিম্নমানের ইট দিয়ে চলছে রাস্তা নির্মাণ
  • শামীম হোসেন
  • ২০২২-০৬-০৯ ১৫:০৭:২৯
পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের বসাকুষ্ঠিয়া বাজার হতে শুকুমারের বাড়ী পর্যন্ত অতি নি¤œমানের ইট দিয়ে চলছে রাস্তা নির্মাণের কাজ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নে অতি নিম্নমানের ইট দিয়ে চলছে রাস্তা নির্মাণের কাজ। 
  স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে ঠিকাদার এই কাজ করছে। ২০২১-২০২২ অর্থ বছরের পাংশা উপজেলা পরিষদের উন্নয়ন তহবিল থেকে কলিমহর ইউনিয়নের বসাকুষ্ঠিয়া বাজার হতে শুকুমারের বাড়ীমুখী রাস্তাটি ১০ লক্ষ ৮৯ হাজার টাকা ব্যয়ে ইটের সলিং দ্বারা উন্নয়ন কাজের বরাদ্দ হয়। 
  গত ৮ই জুন দুপুরে সরেজমিনে গেলে স্থানীয়রা জানান, গত ৪-৫ দিন ধরে পুরাতন ও অতি নি¤œমানের ইট দিয়ে রাস্তাটির নির্মাণ কাজ চলছে। তারা নির্মাণ কাজে বাঁধা দিলেও কাজ বন্ধ হয়নি। নির্মাণ কাজ তদারকির জন্য সেখানে উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের কোন কর্মকর্তা যায়নি। 
  স্থানীয় ইসলাম শেখের স্ত্রী ফিরোজা খাতুন বলেন, পুরাতন নষ্ট ইট এনে রাস্তার কাজ করছে। আমরা অনেকবার মানা(নিষেধ) করেছি, তাও কাজ করেই যাচ্ছে।
  মোহন নামে একজন বলেন, আমাদের অনেক আশা ছিল এই রাস্তাটি পাকা হবে। কিন্তু কাজের দৃশ্য দেখে আমরা খুবই হতবাক। 
  আহম্মেদ সরদার বলেন, দুই নম্বার ইট দিলেও ভালো হতো। যে ইট দিয়ে রাস্তা বানাচ্ছে এগুলো নাম্বার ছাড়া ইট। ইটের নীচে বালু দেওয়ার কথা থাকলেও তা দিচ্ছে না। এই ক’দিনে যেটুকু রাস্তা করেছে, সেটুকুও সাইড থেকে ভেঙ্গে যাচ্ছে।
   রুবেল নামে একজন বলেন, শুধু আগের রাস্তাটায় কোনো রকমে কোদাল দিয়ে সমান করে ইট বিছিয়ে চলে যাচ্ছে। এই রাস্তা দিয়ে ৪টি গ্রামের মানুষ তাদের চাষাবাদ করা কৃষি পণ্য নিয়ে যাতায়াত করে। এই রাস্তা এক মাসও টিকবে না। 
  রাস্তাটির নির্মাণ কাজে নিয়োজিত শ্রমিক চুন্নু বলেন, সিদ্দিকুর রহমান মন্ডল কাজ করাচ্ছে-আমরা কাজ করছি। আপনি তার সাথে কথা বলেন।
  সড়কটির ঠিকাদারী প্রতিষ্ঠান শাহ জুঁই এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী সিদ্দিকুর রহমান মন্ডল দাবী করেন, তার ভাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ মন্ডলের নির্বাচনী প্রতিশ্রুতি রাখতে নিজের টাকায় রাস্তাটিতে ইটের সলিং করছেন। যদি কোন বরাদ্দ পান পেলেন, না পেলে না পেলেন। 
  এ ব্যাপারে পাংশা উপজেলা প্রকৌশলী জাকির হাসান বলেন, ২০২১-২০২২ অর্থ বছরের উপজেলা পরিষদের উন্নয়ন তহবিল থেকে রাস্তাটিতে ইটের সলিংয়ের জন্য ১০ লক্ষ ৮৯ হাজার টাকা বরাদ্দ হয়েছে। তার অফিসকে না জানিয়েই ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী দিয়ে কাজটি শুরু করেছে। বিষয়টি জানার পর নির্মাণ কাজ বন্ধ করাসহ ঠিকাদারী প্রতিষ্ঠানকে নোটিশ দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোস্তাফা মুন্সীর গণসংযোগ
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
সর্বশেষ সংবাদ