ঢাকা শনিবার, জুলাই ২, ২০২২
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের নিয়োগের মেয়াদ আরো দুই বছর বৃদ্ধি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৬-২০ ০৩:২৭:১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিমের নিয়োগের মেয়াদ আরো দুই বছর বাড়িয়েছে সরকারম
  জনপ্রশাসন মন্ত্রণালয়েয় চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে গতকাল ১৯শে জুন এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।
  প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে সরকারের সচিব পদমর্যাদা ও বেতনক্রমে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ইহসানুল করিমের চুক্তির মেয়াদ তার আগের চুক্তির ধারবাহিকতায় ১৮ই জুন অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২বছরের জন্যে বাড়ানো হল।
  বীর মুক্তিযোদ্ধা ও পেশাদার সাংবাদিক ইহসানুল করিমকে ২০১৫ সালের ১৫ই জুন প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। তার নিয়োগের মেয়াদ ২০১৬ সালের ১৬ই জুন তিন বছরের জন্য বাড়ানো হয়।
  ইহসানুল করিমের নিয়োগের মেয়াদ ২০১৯ সালের ১৮ই জুন আরো ৩বছর মেয়াদে বাড়ানো হয় এবং ২০১৯ সালের ২৯শে মে এ সংক্রান্ত একটি গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
  প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ পাওয়ার আগে, তিনি রাষ্ট্রপতির প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ২০০৯-২০১৩ সালে জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাসসে তিনি ১৯৭২ সালে স্টাফ রিপোর্টার হিসেবে তার কর্মজীবন শুরু করেন।
  ইহসানুল করিম তার দীর্ঘ সাংবাদিকতা জীবনে বিবিসি (ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন) ও পিটিআই (প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া)-সহ কয়েকটি বিদেশী সংবাদ মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করেন।
  জাতির পিতার উদাত্ত আহবানে সাড়া দিয়ে তিনি ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে যোগ দেন এবং বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ)-এর সদস্য হিসেবে দেশের পশ্চিমাঞ্চলের রণাঙ্গনে যুদ্ধ করেন।
  ইহসানুল করিম কুষ্টিয়া জেলার এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম ডিগ্রি লাভ করেন।
  তিনি বাসস’র নয়াদিল্লী সংবাদদাতা হিসেবে ভারতে ৫ বছর কাজ করেন।
  ইহসানুল করিমের সহধর্মিনীর নাম মমতাজ শিরিন করিম। তাদের এক কন্যা ও এক পুত্র সন্তান রয়েছে।

নিউইয়র্ক সিনেটে বাংলাদেশী অভিবাসী দিবস ঘোষণার সিদ্ধান্ত
সংসদে ২০২২-২০২৩ অর্থ বছরের ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পাস
চট্টগ্রাম বন্দর ও কলম্বো বন্দরের মধ্যে নৌ যোগাযোগ বৃদ্ধি সংক্রান্ত আলোচনা
সর্বশেষ সংবাদ