ঢাকা শনিবার, জুলাই ২, ২০২২
পাংশা উপজেলায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২২-০৬-২৩ ০২:৪০:৩০
পাংশা উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল বুধবার মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালায় জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল ২২শে জুন উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন।
  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশার এসিল্যান্ড নুজহাত তাসনীম আওন, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম(বুড়ো) ও পাংশা মডেল থানার ইন্সপেক্টর(তদন্ত) উত্তম কুমার ঘোষ প্রমূখ বক্তব্য রাখেন। কর্মশালায় পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন রাজবাড়ী জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তানভীর হোসেন খান।
  কর্মশালায় প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, ছেলে-মেয়েদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে হবে। এতে করে তাদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটবে। 
  তিনি বলেন, মাদকের ভয়াবহ প্রভাব থেকে মুক্তির জন্য সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই। শুধুমাত্র প্রশাসন মাদক নিয়ন্ত্রণ করতে পারবে না। এ জন্য সমন্বিত প্রয়াস চালাতে হবে। মাদক বিরোধী অবস্থানে সকল শ্রেণি পেশার মানুষের ঐক্যবদ্ধ হওয়ার গুরুত্বারোপ করে জেলা প্রশাসক আরও বলেন, বর্তমান সরকার মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে কঠোর আইন প্রণয়ন করেছে। প্রশাসনিক পদক্ষেপের পাশাপাশি সামাজিক মোটিভেশনমূলক কার্যক্রম পরিচালিত হলে সমাজ থেকে মাদকসহ নানা অপরাধ প্রবণতা কমে যাবে বলে উল্লেখ করেন তিনি।
  কর্মশালায় প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক ক্রেস্ট উপহার প্রদান করা হয়। উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস। কর্মশালায় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 

গোয়ালন্দ পৌরসভায় ৫৫ কোটি ২৫ লক্ষ টাকার বাজেট ঘোষণা
মাদক সেবন ও বন্ধুর বোনের সাথে প্রেমের জেরে খুন হয় কিশোর বাদল
কালুখালীতে বিআরডিবি’র প্রকল্পের সুবিধাভোগীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ