ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
গোয়ালন্দের রাখালগাছিতে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যায় ব্যবহৃত ট্রলার চালক গ্রেপ্তার
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৭-০২ ১৪:৫৮:০৭
রাজবাড়ী ডিবি’র একটি দল গত ৩০শে জুন দিনগত রাতে পাবনার আওয়ামী লীগ নেতা আক্কাছ আলী বেপারীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ট্রলার চালক রাশেদুল ইসলামকে গ্রেপ্তার করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখা (ডিবি’র) একটি দল পাবনার আওয়ামী লীগ নেতা আক্কাছ আলী বেপারী (৬৫)কে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গত ৩০শে জুন দিনগত রাতে ট্রলার চালক রাশেদুল ইসলাম (২০)কে গ্রেপ্তার করেছে। 
  গ্রেফতারকৃত ট্রলার চালক গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের চরপাড়া গ্রামের অফু মন্ডলের ছেলে। তাকে নিজ এলাকা থেকে ডিবি’র সদস্যরা গ্রেপ্তার করে। 
  এর আগে গত ২১শে জুন দুপুর পৌনে ১টার দিকে জেলার গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের রাখালগাছি এলাকার স্থানীয় করিম প্রামানিকের বাড়ির সামনে রাস্তায় অবস্থান করছিলেন পাবনার আমিনপুর থানার ঢালারচর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ’লীগ নেতা আক্কাছ আলী বেপারী। এ সময় নদী পথে ট্রলার যোগে কয়েকজন সন্ত্রাসী এসে তাকে ধারালো অস্ত্র দিয়ে প্রথমে ঘার পরে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা নিশ্চিত করে পুনরায় ট্রলারযোগে ফিরে যায়। সন্ত্রাসীরা নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সর্বহারা দলের সক্রিয় সদস্য। ঘটনাস্থল রাখালগাছির দূরত্ব গোয়ালন্দ ঘাট থানা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে।
  রাজবাড়ী ডিবি’র পরিদর্শক(ওসি) প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস জানান, সন্ত্রাসীরা যে ট্রলারে করে হত্যাকান্ডে অংশগ্রহণ করেন ওই ট্রলারের চালক ছিল রাশেদুল ইসলাম। ঘটনার পর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের নির্দেশে ছায়া তদন্ত হিসেবে কাজ করছিল ডিবি’র দল। গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার দিনগত গভীর রাতে নিজ এলাকা থেকে রাশেদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ডিবি’র কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন। একই সাথে রাশেদুল হত্যকান্ডে জড়িত অন্যান্য অজ্ঞাত আসামীদের নাম ও ঠিকানা প্রকাশ করে। পরদিন গত ১লা জুলাই তাকে বিজ্ঞ আদালতে সোর্পদ করলে সে খুনের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। 
  এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, হত্যাকান্ডের সময় সন্ত্রাসীরা যে ট্রলারটি ব্যবহার করেছিল ওই ট্রলার চালককে ডিবি একটি দল গ্রেপ্তার করলে সে ঘটনার সত্যতা স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছে। হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে নিহতের ছেলে বাদী হয়ে ১৬ জনকে আসামী করে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করে।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ