ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রয়াত সংসদ সদস্য এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী আজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৭-৩০ ১৪:৫৩:২৮

আজ ৩১শে জুলাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের অন্যতম ঘনিষ্ঠ সহযোগী রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগ এবং জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি ভাষা সৈনিক এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী। 
  এ উপলক্ষে তার পরিবারের উদ্যোগে এবং জেলা আওয়ামী লীগের উদ্যোগে পৃথক কর্মসূচী গ্রহণ করা হয়েছে।  
  মরহুম আব্দুল ওয়াজেদ চৌধুরীর ছোট কন্যা জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৩৩৪ এর সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সালমা চৌধুরী রুমা জানান, তার পিতা এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আজ ৩১শে জুলাই রবিবার বিকাল ৩টায় কাটাখালীতে ওয়াজেদ চৌধুরী স্মৃতি সংসদের আয়োজনে স্মরণ সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।  
  তিনি আরো জানান, সকালে শহরের সজ্জনকান্দাস্থ বাসভবনে কোরআনখানী ও মরহুমের কবর জিয়ারত করা হবে।
  জেলা আওয়ামী লীগের কর্মসূচী ঃ রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম সফি জানান, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আগামী ২রা আগস্ট বিকালে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। 
  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর শ্রদ্ধা ঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং রাজবাড়ী-১ আসনের প্রয়াত সংসদ সদস্য এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। 
  তিনি বলেন, সাবেক সংসদ সদস্য এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ছিলেন একজন আদর্শবান এবং নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। এলাকাবাসী চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।
  উল্লেখ্য, মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী রাজবাড়ী জেলার সদর উপজেলার বরাট ইউনিয়নের কাটাখালি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাবেক সদস্য, গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। 
  বঙ্গবন্ধুর আহবানে তিনি ১৯৪৭ পরবর্তী সময়ে বিচার বিভাগের সরকারী চাকুরী(মুন্সেফ পদ) থেকে ইস্তফা দিয়ে সক্রিয় রাজনীতিতে যুক্ত হন। তিনি ভাষা আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচনে তিনি আওয়ামী মুসলিম লীগের প্রার্থী হিসেবে রাজবাড়ী-গোয়ালন্দ এলাকা থেকে এমএলএ নির্বাচিত হন। তিনি ১৯৭৫ সালে রাজবাড়ী জেলা গভর্নর ছিলেন। রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সংসদ সদস্য থাকাকালে ১৯৯২ সালের ৩১শে জুলাই হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ