ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
দৌলতদিয়ায় টিসিবি’র পণ্যের প্যাকেজে পঁচা পেঁয়াজ॥ফ্যামিলি কার্ডধারীদের মধ্যে ক্ষোভ
  • আবুল হোসেন
  • ২০২২-০৮-২৯ ১৪:৪৪:২৭
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চত্ত্বরে গত ২৮শে আগস্ট টিসিবি’র সাশ্রয়ী মূল্যের পণ্যের প্যাকেজে পঁচা পেঁয়াজ দেয়ায় ফ্যামিলি কার্ডধারীদের মধে ক্ষোভের সৃষ্টি হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় টিসিবি’র সাশ্রয়ী মূল্যের পণ্যের প্যাকেজে পঁচা পেঁয়াজ দেয়ায় ফ্যামিলি কার্ডধারীদের মধে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 
  গত ২৮শে আগস্ট দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চত্ত্বরে টিসিবি’র এই পণ্য বিক্রি করা হয়। এই ইউনিয়নে ১ হাজার ৭০০ জন ফ্যামিলি কার্ডধারী রয়েছেন। ৪৬৫ টাকার প্যাকেজে ১১০ টাকা কেজি দরে ২ লিটার করে সয়াবিন তেল, ৬৫ টাকা করে কেজি দরে ২ কেজি করে মসুরীর ডাল, ৫৫ টাকা কেজি দরে ১ কেজি করে চিনি ও ২০ টাকা কেজি দরে ৩ কেজি করে পেঁয়াজ দেয়া হয়। প্যাকেজভুক্ত হওয়ায় কার্ডধারীরা অন্যান্য পণ্যের সাথে পঁচা পেঁয়াজ নিতে বাধ্য হন। বাজার মূল্যের চেয়ে কিছুটা সাশ্রয়ী দামে পাওয়ার চাহিদাকে কাজে লাগিয়ে সংশ্লিষ্ট ডিলার এই পচা পেঁয়াজ গছিয়ে দেয়। 
  কার্ডধারী মালেক মন্ডল, মোশতাক, লাল্টুসহ কয়েকজন বলেন, প্যাকেজের অন্যান্য জিনিস ভালো থাকলেও আমাদেরকে পঁচা পেঁয়াজ নিতে বাধ্য করা হয়। এই পেঁয়াজ একদিনও ঘরে রাখা যাবে না। খাওয়ার উপযোগীগুলো বাছাই করে খেয়ে ফেলতে হবে। ডিলার আমাদেরকে ঠকিয়ে পঁচা পণ্য দিয়ে ব্যবসা করে নিচ্ছে। আমরা তো সাধারণ মানুষ, কিছু বলতে পারি না-এই সুযোগটি কাজে লাগাচ্ছে। 
  টিসিবি’র ডিলার মেসার্স শাপলা ট্রেডার্সের সত্ত্বাধিকারী রঞ্জন রাহা বলেন, টেকেরহাটের টিসিবি অফিস থেকেই পঁচা পেঁয়াজ দিয়েছে। তার উপর আমরা আবার প্যাকেট করে রেখেছি। সে কারণে আরও পঁচে গেছে। 
  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, আমি বিষয়টি জানার পর এসিল্যান্ডকে সেখানে পাঠিয়েছিলাম। ডিলারকে পঁচা পেঁয়াজ না দেয়ার জন্য বলা হয়েছে। 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ