ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
প্রধানমন্ত্রীকে পর্বতারোহণের ছবি উপহার দিলেন ওয়াসফিয়া
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৯-১৪ ১৫:০০:২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন এভারেস্ট বিজয়ী বাংলাদেশি পর্বতারোহী ওয়াসফিয়া নাজনীন। বুধবার (১৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এ সময় তিনি প্রধানমন্ত্রীকে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কে-টুর চুড়ায় আরোহনের পর বাংলাদেশের জাতীয় পতাকা ওড়ানোর দুর্লভ মুহুর্তের দুটি আলোকচিত্র উপহার দেন বলে বিবৃতিতে বলা হয়।

এর আগে গত ১৭ জুলাই রাতে ৩৯ বছর বয়সী এই পর্বতারোহী কে-টুর চূড়ায় ওঠার জন্য যাত্রা শুরু করেন। রেনেটা লিমিটেডের পৃষ্ঠপোষকতায় বিশ্বের সবচেয়ে শক্তিশালী ও বিখ্যাত ৩ পর্বতারোহী- মিংমা তেনজি শেরপা, মিংমা ডেভিড শেরপা ও নির্মল পুরজা এই অভিযানের নেতৃত্ব দেন।

কারাকোরাম পর্বতমালার সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কে-টু। এভারেস্টের পর বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পর্বত এটি। বিশ্বে ৮ হাজার মিটারের বেশি উঁচু যতগুলো পর্বত রয়েছে তার মধ্যে ৫টিই পাকিস্তানে। এগুলোকে আরোহন করা যেকোনো পর্বতারোহীর জন্যই চূড়ান্ত কৃতিত্বের।

উল্লেখ্য, ২০১২ সালের ২৬ মে ওয়াসফিয়া দ্বিতীয় বাংলাদেশি নারী হিসেবে এভারেস্ট জয় করেন। এরপর বাংলাদেশের প্রথম পর্বতারোহী হিসেবে সাত মহাদেশের ৭টি সর্বোচ্চ পর্বতশৃঙ্গও জয় (সেভেন সামিট) করেন তিনি।

উপজেলা নির্বাচনে মানুষ যাকে চাইবে সে-ই জয়ী হয়ে আসবে--প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি
মহান মে দিবস আজ
সর্বশেষ সংবাদ