ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
গোয়ালন্দের ৪টি ইউনিয়নে ১৫ টাকা কেজি দরের চাল বিক্রি
  • আবুল হোসেন
  • ২০২২-০৯-১৯ ১৪:১২:০০

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ৪টি ইউনিয়নের সরকারী খাদ্যবান্ধব কর্মসূচীর কার্ডধারীদের মধ্যে ১৫ টাকা কেজি দরের চাল বিক্রি হচ্ছে।

   জানা গেছে, ডিলারদের মাধ্যমে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত এই কার্যক্রমে কার্ডপ্রতি ৩০ কেজি করে চাল দেয়া হচ্ছে। বছরে মোট বার কার্ডধারীদের এই চাল দেয়া হয়। আগে ১০ টাকা কেজি দরে দেয়া হলেও এখন ১৫ টাকা কেজি করে নেয়া হচ্ছে। গোয়ালন্দ উপজেলায় ১২ জন ডিলারের মাধ্যমে ৬ হাজার ৯১ জন কার্ডধারী এই চাল কিনতে পারছেন। 

   দৌলতদিয়া ইউনিয়নের কার্ডধারী মানিক হোসেন বলেন, আগে ৩০০ টাকায় ৩০ কেজি করে চাল নিতাম। এখন সেই চাল ৪৫০ টাকা দিয়ে নিতে হচ্ছে। তবে আমরা যে মানের চাল চাই বাজারে তার দাম ৫০-৫৫ টাকা করে কেজি। সেই তুলনায় অনেক কমে পাওয়ায় আমাদের উপকারই হচ্ছে। 

   আরেক কার্ডধারী শাহেদা বেগম বলেন, সাশ্রীয় মূল্যে এই চাল পেয়ে আমি অনেক খুশি। ইউনিয়ন পরিষদ থেকে আমাকে একটি কার্ড করে দিয়েছিল। সেই কার্ড দিয়ে আজ কম দামের এই চাল কিনলাম। 

   দৌলতদিয়া বাজারের এই চালের ডিলার মুক্তার হোসেন মোল্লা বলেন, বছরে মোট ৫ বার কার্ডধারীদের মধ্যে এই চাল বিক্রি করা হয়। আগে এই চাল ১০ টাকা কেজি ছিল। এখন ৫ টাকা বাড়িয়ে ১৫ টাকা কেজি করা হয়েছে। 

   গোয়ালন্দ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) আলমগীর হোসেন বলেন, উপজেলার ৪টি ইউনিয়নের ৩ জন করে ১২ জন ডিলারের মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচীর কার্ডধারী ৬ হাজার ৯১ জনের মধ্যে ১৫ টাকা কেজি দরের এই চাল বিক্রি করা হচ্ছে। 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ