ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের জন্য হেঁটে ঢাকায় যাচ্ছেন কুষ্টিয়ার প্রতিবন্ধী স্কুলের দুই শিক্ষক!
  • মাহ্ফুজুর রহমান
  • ২০২২-১০-১৪ ১৪:২৬:৫৬

দেশের সকল প্রতিবন্ধী স্কুলের সরকারী স্বীকৃতি ও এমপিওভুক্তির দাবীতে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের জন্য পায়ে হেঁটে প্রায় ২২০ কিলোমিটার পথ অতিক্রম করে ঢাকায় যাচ্ছেন কুষ্টিয়ার ২টি প্রতিবন্ধী স্কুলের ২জন প্রধান শিক্ষক।
  তারা হলেন- কুষ্টিয়া জেলার সদর উপজেলার জুগিয়া দর্গাপাড়া এলাকার রত্না-হেরা পারভেজ প্রতিবন্ধী বিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক এবং একই জেলার মিরপুর উপজেলার নওদা আজমপুর এলাকার জনসেবা প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেরেবুল ইসলাম মিলন। এছাড়াও তাদের মধ্যে আব্দুর রাজ্জাক বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির কুষ্টিয়া জেলা শাখার আহ্বায়ক এবং শেরেবুল ইসলাম মিলন একই সংগঠনের কুষ্টিয়া জেলা শাখার সদস্য সচিব। 
  গতকাল ১৪ই অক্টোবর বেলা ১১টার দিকে তারা রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদ এলাকা অতিক্রমকালে তাদের সাথে এই প্রতিবেদকের আলাপ হয়। এ সময় তারা বলেন, গত ১২ই অক্টোবর কুষ্টিয়ার জেলা প্রশাসক ও সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালকের সাথে সাক্ষাৎ করে তাদের দাবী সম্বলিত স্মারকলিপি প্রদানের পর তারা এই পদযাত্রা শুরু করেছেন। পথে পাংশা ও রাজবাড়ীর ২টি আবাসিক হোটেলে গত দুই রাত যাপন করেন। তাদের মতো দেশের প্রতিটি জেলার প্রতিবন্ধী স্কুলগুলোর শিক্ষকরা ঢাকায় পৌঁছে গণভবনের সামনে জড়ো হবেন। প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের সুযোগ পেলে তার কাছে প্রতিবন্ধী স্কুলগুলোর শিক্ষক-শিক্ষার্থীদের দুর্দশা তুলে ধরে এমপিওভুক্তির দাবী জানাবেন।
  তারা জানান, ২০২০ সালের শুরুতে কুষ্টিয়ার ১০/১১টিসহ দেশের ৬৪টি জেলার ২৬৯৪টি প্রতিবন্ধী স্কুলের এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করা হয়। এরপর যাচাই-বাছাই শেষে এমপিওযোগ্য বিবেচিত ১৭০০টি স্কুল তালিকাভুক্ত করা হয়। কিন্তু তালিকাভুক্তির দুই বছর অতিবাহিত হলেও স্কুলগুলো এমিপওভুক্ত হয়নি। এতে তারা মানবেতর জীবনযাপন করছেন। 

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ