ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-১০-১৫ ১৪:৪০:৩৩

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষ্যে ‘দৃষ্টিজয়ে ব্যবহার করি, প্রযুক্তি নির্ভর সাদাছড়ি’-প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে গতকাল ১৫ই অক্টোবর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
   অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, অন্যান্যের মধ্যে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালট্যান্ট নাছির উদ্দিন আহমদ, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাশেম, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু ও দৃষ্টি প্রতিবন্ধী আবু বক্কার প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার আবু মুছা। 
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় সরকার বিভিন্ন ধরনের ভাতা প্রদান করছে। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের ভাতার কার্ড প্রদানে অগ্রাধিকার দিয়েছেন। শুধু এই ভাতার উপর নির্ভরশীল হয়ে থাকলে হবে না-হাতের কাজ শিখে স্বাবলম্বী হতে হবে। প্রতিবন্ধীদের যেকোনো উদ্যোগে জেলা প্রশাসন পাশে আছে। সবাইকে নিয়েই আমরা এগিয়ে যাবো। তিনি সকলকে দৃষ্টি প্রতিবন্ধীসহ সকল প্রতিবন্ধীদের পাশে থাকার আহ্বান জানান। 
  আলোচনা সভার শেষে ২০ জন দৃষ্টি প্রতিবন্ধীকে আধুনিক প্রযুক্তি সম্বলিত সাদা ছড়ি প্রদান করা হয়। এই সাদাছড়ির বৈশিষ্ট্য হলো সামনে কোনো কিছু পড়লে অটোমেটিক ভাইব্রেশন(সিগন্যাল) দিবে। 
  এছাড়াও আলোচনা সভার পূর্বে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে সংক্ষিপ্ত র‌্যালী অনুষ্ঠিত হয়। অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) আসাদুজ্জামান রিপন, জেলা প্রশাসনের এনডিসি সাইফুল হুদা, সহকারী কমিশনার মোহাঃ জাহাঙ্গীর আলম বাবু, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ফাতেমা তুজ জোহুরা, দৃষ্টি প্রতিবন্ধী ও তাদের স্বজনসহ সংশ্লিষ্টরা র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ