ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-১০-১৬ ১৪:৩৭:৫১

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও খাদ্য অধিদপ্তরের যৌথ আয়োজনে গতকাল ১৬ই অক্টোবর দুপুরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
  প্রথমে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সঞ্চালনায় আলোচনা সভায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এস.এম সহীদ নূর আকবর, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, সদর উপজেলা খাদ্য পরিদর্শক শ্যাম সুন্দর সাহা ও কৃষক বিল্লাল গাজী প্রমুখ বক্তব্য রাখেন। সংশ্লিষ্ট বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা বাহাউদ্দিন সেক। এ সময় সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মোঃ মাছিদুর রহমান, কৃষি প্রকৌশলী ড. শাহ্ ইউসুফ আলীসহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, কৃষির উৎপাদন বৃদ্ধির জন্য সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। সার-বীজসহ বিভিন্ন কৃষি উপকরণের ক্ষেত্রে ভর্তুকি দিচ্ছে। শুধু সার বেশী দিলেই ফসল উৎপাদন বেশী হয় না। ভালো উৎপাদনের জন্য পরিমিত পরিমাণে সার ও পানি ব্যবহার করতে হয়। ইউনিয়ন পর্যায়ের কৃষি কর্মকর্তাদের পরামর্শ মতো চাষাবাদ করতে হবে। সম্মিলিতভাবে কৃষিকে এগিয়ে নিতে হবে। 

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ