ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির মামলায় হাইকোর্টে স্মৃতি ইসলামের জামিন
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২২-১০-৩১ ১৪:৫১:৫৮

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি ও সমসাময়িক বিষয় নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার হওয়া রাজবাড়ী জেলা জাতীয়তাবাদী মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম (৩৫)কে জামিনের আদেশ দিয়েছে হাইকোর্ট।

  গতকাল ৩১শে অক্টোবর হাইকোর্টের বিচারপতি মোঃ আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি সাহেদ নুর উদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিনের এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানী করেন ব্যারিস্টার কায়সার কামাল।

  হাইকোর্টের বরাত দিয়ে সোনিয়া আক্তার স্মৃতির জামিনের বিষয়টি নিশ্চিত করেন স্মৃতির রাজবাড়ীর আইনজীবী এডভোকেট লিয়াকত আলী বাবু।

  উল্লেখ্য, সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম রাজবাড়ী শহরের ৩নং বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মোঃ খোকনের স্ত্রী। এ ছাড়াও তিনি স্বেচ্ছাসেবী সংগঠন ‘রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাব’-এর প্রতিষ্ঠাতা ও রাজবাড়ী মহিলা দলের সদস্য। 

  জানা গেছে, প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি অভিযোগে গত ৪ঠা অক্টোবর রাতে পুলিশ স্মৃতি ইসলামকে গ্রেপ্তার করে। পরদিন গত ৫ই অক্টোবর রাজবাড়ীর ১নং আমলী আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করে। এরপর ১০ই অক্টোবর এবং সর্বশেষ ২৬শে অক্টোবর তার জামিনের আবেদন পৃথক ২টি আদালত না মঞ্জুর করে। এ প্রেক্ষিতে হাইকোর্টে তার জামিনের আবেদন করা হয়।

  উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ৩১/০৮/২০২২ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে রাজবাড়ী জেলা মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার স্মৃতি ইসলামের বিরুদ্ধে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সামসুল আরেফিন চৌধুরী বাদী হয়ে মামলা দায়ের করে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ