ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে এইচএসসি পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতি সভা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-১০-৩১ ১৫:১৪:১৬

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৩১শে অক্টোবর দুপুর সাড়ে ১২টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। 
  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) আসাদুজ্জামান রিপনের সঞ্চালনায় সভায় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন, রাজবাড়ী সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ নুরুজ্জামান, গোয়ালন্দের রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল কাদের শেখ প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান এবং এইচএসসি ও সমমান পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আগামী ৬ই নভেম্বর রাজবাড়ী জেলাসহ সারা দেশে এইচএসসি পরীক্ষা শুরু হবে। রাজবাড়ী জেলায় যাতে আসন্ন এইচএসসি পরীক্ষা কোন রকম বাধা বা অপ্রীতিকর ঘটনা ছাড়া সুন্দরভাবে সম্পন্ন করা যায় সে জন্য যার যার উপর যে দায়িত্ব রয়েছে সেগুলো সঠিকভাবে পালন করতে হবে। কারণ পরীক্ষা সংক্রান্ত পূর্বের বিভিন্ন অনাকাঙ্খিত ঘটনার পরিপেক্ষিতে সরকার আসন্ন এইচএসসি পরীক্ষা যাতে সুন্দরভাবে সম্পন্ন করা যায় তার জন্য কঠোর অবস্থানে থেকে পরীক্ষা পরিচালনা করবে। সেই আলোকে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা সংশ্লিষ্টরা ছাড়া অন্য কেউ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া প্রবেশ করতে পারবে না। পরীক্ষার সাথে সংশ্লিষ্ট যারা পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালন করবেন তারা কোন প্রকার মোবাইল বা ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করতে পারবেন না। প্রত্যেক কেন্দ্রে এবং প্রশ্নপত্র আনা-নেওয়া বা সংরক্ষণে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করা হবে। পরীক্ষার সময় যাতে পরীক্ষা কেন্দ্রগুলোতে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ করা হয় সে জন্য যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিটি কেন্দ্রে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, বিশুদ্ধ পানির ব্যবস্থাসহ কেউ অসুস্থ হলে তাকে মেডিক্যাল টিমের মাধ্যমে যথাযথ চিকিৎসার ব্যবস্থা থাকতে হবে। পরীক্ষা কেন্দ্রে কোনো নারী পরীক্ষার্থী যদি মুখ ঢাকা অবস্থায় বা কান ডেকে পরীক্ষা দেয়ার সময় সন্দেহ হলে ঐ নারী শিক্ষার্থীকে মহিলা শিক্ষক দ্বারা তার পরিচয় নিশ্চিত হওয়া যেতে পারে। তবে সে ক্ষেত্রে ঐ শিক্ষার্থীর সাথে অবশ্যই সর্বোচ্চ ভালো ব্যবহার নিশ্চিত করতে হবে। এছাড়াও তিনি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সরকার কর্তৃক দেয়া নির্দেশনাসমূহ মেনে চলার জন্য পরীক্ষা সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। 
  উল্লেখ্য, এ বছরের এইচএসসি ও সমমান পরীক্ষায় রাজবাড়ী জেলার ৫টি উপজেলায় সাধারণ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের ২১টি পরীক্ষা কেন্দ্রে মোট ৯ হাজার ৩৩১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে বলে সভায় জানানো হয়। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ